SSC

‘সিলেকশন পোস্ট পরীক্ষা’-র মাধ্যমে শূন্যপদে প্রার্থী নিয়োগের ফল প্রকাশ এসএসসি-র

২০২১-এর নবম পর্যায়ে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং গ্র্যাজুয়েট স্তরের জন্য যে কম্পিউটার নির্ভর পরীক্ষা (সিবিটি)-র আয়োজন করেছিল কমিশন, তারই ফল প্রকাশ করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:২৩
Share:

স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি) ‘সিলেকশন পোস্টস’ পরীক্ষার নিয়োগের ফল ঘোষণা করেছে। প্রতীকী ছবি।

স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি) ‘সিলেকশন পোস্ট পরীক্ষা’-র মাধ্যমে প্রার্থী নিয়োগের জন্য 'অ্যাডিশনাল রেজাল্ট'-এর ঘোষণা করেছে। ২০২১-এর নবম পর্যায়ে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং গ্র্যাজুয়েট স্তরের জন্য যে কম্পিউটার নির্ভর পরীক্ষা (সিবিটি)-র আয়োজন করেছিল কমিশন, তারই ফল প্রকাশ করা হয়েছে। এসএসসি-র ওয়েবসাইট ssc.nic.in থেকেই পরীক্ষার্থীরা তাঁদের ফলাফল জানতে পারবেন।

Advertisement

মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং গ্র্যাজুয়েট স্তরের পদগুলিতে যথাক্রমে মোট ৩৬০, ১৪০ এবং ১২০ জনকে নিয়োগের পরবর্তী ধাপের নথি যাচাইকরণের জন্য বাছাই করা হয়েছে। এর জন্য বাছাই প্রার্থীদের আবেদনপত্র-সহ সমস্ত প্রয়োজনীয় নথির ফটোকপি আঞ্চলিক অফিসগুলিতে স্পিড পোস্টের মাধ্যমে পাঠাতে হবে। নথি পাঠানোর শেষ দিন আগামী ৩ মার্চ।

পরীক্ষার রেজাল্ট দেখার জন্য পরীক্ষার্থীদের কমিশনের ওয়েবসাইটে যেতে হবে। সেখানে 'সিলেকশন পোস্ট রেজাল্টস'-এর লিঙ্কে ক্লিক করলেই দেখা যাবে রেজাল্ট।

Advertisement

কমিশন জানিয়েছে, বিভিন্ন ক্যাটেগরির যে পদগুলিতে কাউকে নিয়োগ করা সম্ভব হয়নি এবং এখনও শূন্যপদ রয়েছে, সেখানেই নতুন বাছাই প্রার্থীদের মেধার ভিত্তিতে নিয়োগ করা হবে।প্রতি বছরই এসএসসি ‘সিলেকশন পোস্ট পরীক্ষা’-র মাধ্যমে নির্দিষ্ট কিছু পদে প্রার্থীদের নিয়োগ করে। দেশের বিভিন্ন অঞ্চলে বিভিন্ন পদে এই পরীক্ষার মাধ্যমে প্রার্থী নিয়োগ করে কমিশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন