UPSC

ইউপিএসসিতে অ্যাসিস্ট্যান্ট কন্ট্রোলার-সহ একাধিক পদে নিয়োগ, আবেদনের শেষ দিন কবে?

অ্যাসিস্ট্যান্ট কন্ট্রোলার-সহ একাধিক পদে নিয়োগ করা হবে প্রার্থীদের। নিয়োগের আবেদন প্রক্রিয়াও শুরু করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৪৭
Share:

অ্যাসিস্ট্যান্ট কন্ট্রোলার-সহ একাধিক পদে নিয়োগ ইউপিএসসিতে। সংগৃহীত ছবি।

ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (ইউপিএসসি)-এ কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে কমিশনের তরফে। অ্যাসিস্ট্যান্ট কন্ট্রোলার-সহ একাধিক পদে নিয়োগ করা হবে প্রার্থীদের। নিয়োগের আবেদন প্রক্রিয়াও শুরু করা হয়েছে। জেনে নিন নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্য।

Advertisement

ফোরম্যান (এরোনটিক্যাল, কেমিক্যাল, ইলেক্ট্রিক্যাল, ইলেকট্রনিক্স, মেটালার্জি, টেক্সটাইল, কম্পিউটার আইটি), ডেপুটি ডিরেক্টর, অ্যাসিস্ট্যান্ট কন্ট্রোলার এবং লেবার অফিসার পদে প্রার্থীদের নিয়োগ হবে। মোট শূন্যপদ ৭৩টি। চাকরিপ্রার্থীদের বয়স ৩০ বছরের মধ্যে হলে ফোরম্যান-এর পদগুলিতে আবেদন জানানো যাবে। চাকরিপ্রার্থীদের ডেপুটি ডিরেক্টর, অ্যাসিস্ট্যান্ট কন্ট্রোলার এবং লেবার অফিসার পদে আবেদনের জন্য বয়স হতে হবে যথাক্রমে ৪০, ৩৫ এবং ৩৩ বছর। ফোরম্যান এবং লেবার অফিসারদের প্রতি মাসে সপ্তম বেতন কমিশনের সপ্তম স্তর অনুযায়ী বেতন দেওয়া হবে। অন্য দিকে, ডেপুটি ডিরেক্টর এবং অ্যাসিস্ট্যান্ট কন্ট্রোলার পদে নিযুক্তদের মাসিক বেতন হবে যথাক্রমে সপ্তম বেতন কমিশনের একাদশ এবং দশম স্তর অনুযায়ী। এ ছাড়া, প্রতি পদে আবেদনের জন্য আলাদা আলাদা শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার প্রয়োজন রয়েছে।

প্রার্থীদের শুধুমাত্র ইন্টারভিউ অথবা লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। ইউপিএসসি-এর ওয়েবসাইট http://www.upsconline.nic.in/-এ গিয়ে প্রার্থীদের পদগুলিতে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য জেনারেল ক্যাটেগরিভুক্তদের ২৫ টাকা জমা দিতে হলেও সংরক্ষিতদের কোনও টাকা জমা দিতে হবে না। আবেদন জানানোর শেষ দিন আগামী ২ মার্চ। পদগুলির জন্য প্রয়োজনীয় যোগ্যতামান এবং নিয়োগের অন্যান্য শর্তের ব্যাপারে জানতে প্রার্থীদের কমিশনের ওয়েবসাইটে যেতে হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন