পুণের ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ২৮

Advertisement

সংবাদ সংস্থা

পুণে শেষ আপডেট: ৩১ জুলাই ২০১৪ ১১:০১
Share:

কাজ করছেন বিপর্যয় মোকাবিলা দলের কর্মীরা। ছবি: পিটিআই।

বৃষ্টি ও ভূমিধসে বিধ্বস্ত পুণের মলিন গ্রামের মৃতের সংখ্যে বেড়ে দাঁড়াল ২৮। মাটি-পাথরের স্তূপের নিচে এখনও ১৫০-১৫৫ জনের আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে। বুধবার সারাদিন বিপর্যয় মোকাবিলা দল ও স্থানীয়রা কাজ করলেও প্রবল বৃষ্টিতে থমকে যাচ্ছিল উদ্ধারকাজ। ওই দিন ১৮টি মৃতদেহ উদ্ধার করা গেলেও দুর্যোগ বাড়ায় রাতে বন্ধ রাখা হয় উদ্ধারকাজ। বৃহস্পতিবার সকালে ফের কাজ শুরু করে আরও পাঁচটি দেহ উদ্ধার করে বিপর্যয় মোকাবিলা দলের কর্মীরা। ধ্বংসস্তূপের নিচে আটকে থাকা শতাধিক মানুষের মধ্যে সম্ভাব্য জীবিতদের উদ্ধারের আশায় ধীরগতিতে মাটি ও পাথর সরানোর কাজ চলছে। তবে বিপুল পরিমাণ মাটি-পাথর-কাদা-বালির স্তূপের তলা থেকে কতজনকে উদ্ধার করা সম্ভব হবে তা নিয়ে সংশয়ে রয়েছেন উদ্ধারকারীরাই।

Advertisement

বুধবার রাতেই পুণে পৌঁছে গিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ। এ দিন সকাল ১১টা নাগাদ দুর্ঘটনাস্থলের পৌঁছন তিনি। এর পর থেকে সেখানে থেকে উদ্ধারকাজের তদারকি করছেন তিনি। বুধবার রাতেই মলিন গ্রামে এসে উদ্ধারকাজে তদারকি করে যান মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পৃথ্বীরাজ চহ্বাণ। রাজ্য সরকারকে সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন