ফের শালিমারে ট্রেলারে আগুন

তৃণমূল কাউন্সিলরের ভাইয়ের মৃত্যুকে কেন্দ্র করে ফের উত্তপ্ত হয়ে উঠল শালিমার। তৃণমূল সমর্থকদের তাণ্ডবে রবিবার আরও একটি ট্রেলার ভস্মীভূত হয়ে যাওয়ার অভিযোগ উঠল। পুলিশ সূত্রের খবর, শালিমার এলাকায় এ দিন রেল ইয়ার্ডের পরিবহণকর্মী, ট্রেলার মালিকেরা মৌন মিছিল করেন। মিছিলে যোগ দেন এলাকার বাসিন্দারাও। এলাকার কাউন্সিলর বিনয় সিংহের ভাই বিনোদের হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে তাঁরা এই মিছিল করেন। কয়েক হাজার সমর্থক মুখে কালো কাপড় বেঁধে মিছিল করে শালিমার কোল বার্থ থেকে শিবপুর থানায় গিয়ে স্মারকলিপি জমা দেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০১৫ ১৮:৫৮
Share:

তৃণমূল কাউন্সিলরের ভাইয়ের মৃত্যুকে কেন্দ্র করে ফের উত্তপ্ত হয়ে উঠল শালিমার। তৃণমূল সমর্থকদের তাণ্ডবে রবিবার আরও একটি ট্রেলার ভস্মীভূত হয়ে যাওয়ার অভিযোগ উঠল।

Advertisement

পুলিশ সূত্রের খবর, শালিমার এলাকায় এ দিন রেল ইয়ার্ডের পরিবহণকর্মী, ট্রেলার মালিকেরা মৌন মিছিল করেন। মিছিলে যোগ দেন এলাকার বাসিন্দারাও। এলাকার কাউন্সিলর বিনয় সিংহের ভাই বিনোদের হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে তাঁরা এই মিছিল করেন। কয়েক হাজার সমর্থক মুখে কালো কাপড় বেঁধে মিছিল করে শালিমার কোল বার্থ থেকে শিবপুর থানায় গিয়ে স্মারকলিপি জমা দেন।

পুলিশ জানিয়েছে, মিছিল চলাকালীনই বেলা ৪টে নাগাদ এই এলাকায় আরও একটি ট্রেলারে আগুন লাগিয়ে দেওয়া হয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছনোর আগেই অভিযুক্তেরা এলাকা ছেড়ে পালিয়ে যায়। স্থানীয়দের অভিযোগ, বিনয়ের অনুগামীরাই এই কাজ করেছে। যদিও তা মানতে নারাজ বিনয়বাবুরা। তাঁদের বক্তব্য, প্রদীপ তিওয়ারির লোকেরাই এই কাজ করেছে।

Advertisement

শালিমার রেল ইয়ার্ডে মালপত্র খালাস নিয়ে স্থানীয় তৃণমূল কাউন্সিলর বিনয় সিংহ এবং শাসক দলেরই স্থানীয় নেতা প্রদীপ তিওয়ারির কাজিয়া দীর্ঘদিনের। তার জেরেই বারো দিন আগে গুলিবিদ্ধ হন বিনয়ের ভাই বিনোদ ও ভাগ্নে রাজেশ। তাঁদের ভর্তি করানো হয় দক্ষিণ কলকাতায় একটি হাসপাতালে। ওই ঘটনায় অভিযোগের আঙুল ওঠে প্রদীপ এবং তাঁর ছ’ভাইয়ের বিরুদ্ধে। শুক্রবার সকালে বিনোদের মৃত্যুর খবর আসার ঘণ্টাখানেক পর থেকেই তাণ্ডব চালায় বিনয়ের সাঙ্গোপাঙ্গরা। সাড়ে ১০টা নাগাদ এলাকায় দুষ্কৃতী হিসেবেই পরিচিত এক দল যুবক শালিমার রেল ইয়ার্ডের কাছে প্রদীপের একটি গাড়িতে আগুন লাগায়। পরে দফায় দফায় রাত পর্যন্ত মোট ৯টি ট্রেলারে আগুন লাগিয়ে দেয় তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন