টেন্ডার নিয়ে দুর্নীতির অভিযোগে পঞ্চায়েত অফিসে তালা ঝোলালেন গ্রামবাসীরা

টেন্ডার নিয়ে দুর্নীতির অভিযোগে পঞ্চায়েত অফিসে তালা ঝোলালেন ক্ষিপ্ত গ্রামবাসীরা। রায়গঞ্জের শীত গ্রাম পঞ্চায়েতের ঘটনা। গ্রামবাসীদের অভিযোগ, যে কোনও সরকারি কাজের টেন্ডারের ক্ষেত্রে নিয়ম অনুযায়ী সংবাদপত্রে বিজ্ঞাপন দেওয়ার পাশাপাশি স্থানীয় পঞ্চায়েতে ও সংশ্লিষ্ট এলাকায় নোটিস টাঙাতে হয়। কিন্তু সে নিয়ম মানা হয় না এই গ্রাম পঞ্চায়েতে। তার বদলে পঞ্চায়েত সদস্যেরা তাঁদের ঘনিষ্ঠদের কাজের বরাত পাইয়ে দেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রায়গঞ্জ শেষ আপডেট: ০২ জুলাই ২০১৪ ১৫:৩৩
Share:

টেন্ডার নিয়ে দুর্নীতির অভিযোগে পঞ্চায়েত অফিসে তালা ঝোলালেন ক্ষিপ্ত গ্রামবাসীরা। রায়গঞ্জের শীত গ্রাম পঞ্চায়েতের ঘটনা। গ্রামবাসীদের অভিযোগ, যে কোনও সরকারি কাজের টেন্ডারের ক্ষেত্রে নিয়ম অনুযায়ী সংবাদপত্রে বিজ্ঞাপন দেওয়ার পাশাপাশি স্থানীয় পঞ্চায়েতে ও সংশ্লিষ্ট এলাকায় নোটিস টানাতে হয়। কিন্তু সে নিয়ম মানা হয় নি এই গ্রাম পঞ্চায়েতে। তার বদলে পঞ্চায়েত সদস্যেরা তাঁদের ঘনিষ্ঠদের কাজের বরাত পাইয়ে দেন বলে অভিযোগ। এরই প্রতিবাদে বুধবার সকাল থেকে পঞ্চায়েতে তালা দিয়ে বিক্ষোভ দেখান তাঁরা। অভিযোগকারীদের তরফে একতেখার আলি এবং আবু মোতালেক সরকার বলেন, “অবৈধ ভাবে পঞ্চায়েত কর্তৃপক্ষ ঘনিষ্ঠদের কাজ পাইয়ে দিয়েছে। আগের টেন্ডার বাতিল করে নতুন করে টেন্ডার প্রক্রিয়া শুরু করার দাবি জানাচ্ছি আমরা।” টানা আড়াই ঘণ্টা বন্ধ রাখার পর প্রশাসনিক আশ্বাসে তালা খুলে দেন গ্রামবাসীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন