দু’দিনের বিরতি ভেঙে সীমান্তে ফের গুলিবর্ষণ পাক সেনার, আহত ৩

জম্মু-কাশ্মীরের আন্তর্জাতিক সীমান্তে পাক রেঞ্জার্সদের হামলা অব্যাহত। সেনা সূত্রে খবর, শনিবার রাতভর তারা জম্মুর আর্নিয়া ও আর এস পুরা সেক্টরে ১৫টি সেনা চৌকি লক্ষ্য করে মর্টার হামলা চালায়। পাল্টা জবাব দেয় ভারতীয় জওয়ানরাও। রবিবার সকাল পর্যন্ত দু’পক্ষের মধ্যে গুলি বিনিময় চলে। পাক সেনারা সীমান্ত লাগোয়া গ্রামগুলিতেও হামলা চালায়। এতে তিন জন ভারতীয় নাগরিক আহত হন। তাঁদের মধ্যে এক জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১২ অক্টোবর ২০১৪ ১৫:০৭
Share:

পাক রেঞ্জার্সদের গুলিতে আহত গ্রামবাসীকে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। ছবি: রয়টার্স।

জম্মু-কাশ্মীরের আন্তর্জাতিক সীমান্তে পাক রেঞ্জার্সদের হামলা অব্যাহত। সেনা সূত্রে খবর, শনিবার রাতভর তারা জম্মুর আর্নিয়া ও আর এস পুরা সেক্টরে ১৫টি সেনা চৌকি লক্ষ্য করে মর্টার হামলা চালায়। পাল্টা জবাব দেয় ভারতীয় জওয়ানরাও। রবিবার সকাল পর্যন্ত দু’পক্ষের মধ্যে গুলি বিনিময় চলে। পাক সেনারা সীমান্ত লাগোয়া গ্রামগুলিতেও হামলা চালায়। এতে তিন জন ভারতীয় নাগরিক আহত হন। তাঁদের মধ্যে এক জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। বিএসএফ-এর এক মুখপাত্র এ দিন জানিয়েছেন, আর্নিয়ার কুকু-দা কোঠে, মাহাসা কোঠে, জবওয়াল, ত্রেবা, চেনাজ এবং দেবীগড়— এই সব গ্রামগুলিতে পাক রেঞ্জার্সরা হামলা চালাচ্ছে। তবে জম্মুর সাম্বা, রামগড়, হীরানগর এবং কাঠুয়াতে এ দিন পাক হামলার কোনও খবর পাওয়া যায়নি বলে সেনা সূত্রে খবর।

Advertisement

দু’দিন চুপ থাকার পর শনিবার দুপুর থেকে ফের নতুন করে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পাক রেঞ্জার্সরা। ওই দিন জম্মুর বানওয়াত-শাহপুর সেক্টরে আন্তর্জাতিক সীমান্ত বরাবর ১০টি সেনা চৌকি ও সীমান্ত লাগোয়া গ্রামগুলি লক্ষ্য করে মর্টার হামলা চালায় পাক রেঞ্জার্সরা। এতে দুই বিএসএফ জওয়ান-সহ আহত হন চার জন।

আট দিন ধরে টানা সংঘর্ষবিরতি লঙ্ঘনে জম্মু ও কাশ্মীরের আন্তর্জাতিক সীমান্তের গ্রামগুলি থেকে বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। পাক রেঞ্জার্সদের ছোড়া মর্টার ও গুলিতে এখনও পর্যন্ত নিহত হয়েছেন আট ভারতীয় এবং আহত হয়েছেন প্রায় ৯০ জন। আহতদের মধ্যে ১৩ জন জওয়ানও রয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন