Lok Sabha Election 2024

মুখ্যমন্ত্রী সম্পর্কে কুরুচিকর ভাষা, জোড়া শো-কজ়ের পর দিলীপ ঘোষের বিরুদ্ধে এফআইআর মহিলার

দিলীপ সবার সামনে রাজ্যের মহিলা মুখ্যমন্ত্রী সম্পর্কে যে মন্তব্য করেছেন তাতে শুধু মুখ্যমন্ত্রীরই নয়, রাজ্যবাসী হিসাবে সকলেরই সম্মানহানি হয়েছে বলে অভিযোগপত্রে লিখেছেন অভিযোগকারিণী।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

দুর্গাপুর শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৪ ১০:৩৩
Share:

বর্ধমান-দুর্গাপুরে বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। — ফাইল চিত্র।

মুখ্যমন্ত্রীকে নিয়ে কুরুচিকর মন্তব্য করার জেরে দিলীপ ঘোষের বিরুদ্ধে এফআইআর দায়ের হল। বুধবার দুর্গাপুর থানায় দিলীপের বিরুদ্ধে মুখ্যমন্ত্রী সম্পর্কে আপত্তিকর শব্দ ব্যবহার করার অভিযোগ দায়ের করেন এক মহিলা। অভিযোগকারিণী দুর্গাপুরেরই বাসিন্দা। ঘটনাচক্রে, যে বর্ধমান-দুর্গাপুর আসন থেকে এ বার বিজেপি প্রার্থী হিসাবে লড়াই করতে চলেছেন রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি।

Advertisement

সম্প্রতি, মুখ্যমন্ত্রী সম্পর্কে বেশ কিছু মন্তব্য করেছিলেন দিলীপ। যা শালীনতার সীমা অতিক্রম করেছে বলে দাবি করে তা নিয়ে নির্বাচন কমিশনে নালিশ জানিয়েছিল তৃণমূল। মঙ্গলবার দিলীপের নিন্দা করে দলের কেন্দ্রীয় নেতৃত্ব শো-কজ় নোটিস ধরায় তাঁকে। যত দ্রুত সম্ভব এ হেন আচরণের ব্যাখ্যা চাওয়া হয়। পাশাপাশি, নির্বাচন কমিশনও তৃণমূলের অভিযোগের উপর ভিত্তি করে এবং প্রশাসনের কাছ থেকে রিপোর্ট নিয়ে দিলীপকে শো-কজ় করে। জোড়া শো-কজ়ের পর এ বার দুর্গাপুর থানায় দিলীপের বিরুদ্ধে এফআইআর করলেন এক সাধারণ নাগরিক। তাঁর অভিযোগ, ‘‘এত মানুষের মধ্যে দাঁড়িয়ে এবং একাধিক সংবাদমাধ্যমের সামনে যে কথা উনি বলেছেন, তাতে রাজ্যের মহিলা শুধু মুখ্যমন্ত্রীর সন্মানহানিই হয়নি, রাজ্যের বাসিন্দা হিসেবে আমাদেরও সম্মানহানি হয়েছে বলে আমি মনে করি। তাই শুধু ক্ষমা চাইলে তা মিটে যায় না।’’ অভিযোগকারিণী মহিলার দাবি, সেই জন্যেই তিনি আইনের পথে গিয়েছেন।

শুধু ওই মহিলাই নন, বুধবারই দিলীপের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন দুর্গাপুর মহকুমা আদালতের তৃণমূলের আইনজীবী সেলের সদস্যরা। দুর্গাপুরের সিটি সেন্টার পুলিশ ফাঁড়িতে অভিযোগ দায়ের হয়েছে। দুর্গাপুর মহকুমা আদালতের বার অ্যাসোসিয়েশনের সভাপতি দেবব্রত সাঁই দিলীপকে মানসিক হাসপাতালে পাঠানোর হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘‘দিলীপ ঘোষ সব সময়ই বাড়তি কথা বলেন। মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এর আগেও কুরুচিকর মন্তব্য করেছিলেন। মঙ্গলবার দুর্গাপুর থেকে মুখ্যমন্ত্রীর পিতৃপরিচয় নিয়ে বেলাগাম মন্তব্য করলেন তিনি। তারই বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দায়ের করলাম। পুলিশ যথাযথ ব্যবস্থা নেবে বলে আমরা আশাবাদী।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন