Lok Sabha Election 2024

আবারও অসুস্থ বিজেপি প্রার্থী রেখা, নিয়ে যাওয়া হয় হাসপাতালে, বেরিয়েই আবার প্রচারে

শুধু বিজেপি প্রার্থী রেখাই নন, অসুস্থ তাঁর অন্যতম প্রতিদ্বন্দ্বী তৃণমূল প্রার্থী হাজি নুরুলও। এত দিন হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। মঙ্গলবার তিনি বাড়ি ফিরেছেন। বুধবার অসুস্থ হলেন রেখা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

হিঙ্গলগঞ্জ শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ১৩:০৩
Share:

হাসপাতালে চিকিৎসা চলছে রেখার। — নিজস্ব চিত্র।

প্রচারে বেরিয়ে আবার অসুস্থ হয়ে পড়লেন বসিরহাট লোকসভার বিজেপি প্রার্থী রেখা পাত্র। স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। সেখানে শুশ্রূষার পর তিনি খানিক সুস্থ বোধ করেন। বসিরহাটে তাঁর নাম ঘোষণার পরেও অসুস্থ হয়ে পড়েছিলেন রেখা। সে বার তাঁর চিকিৎসা হয়েছিল কল্যাণী এমসে। রেখার প্রতিদ্বন্দ্বী তৃণমূল প্রার্থী হাজি নুরুলও শারীরিক ভাবে অসুস্থ। তাঁরাও চিকিৎসা চলছে।

Advertisement

বুধবার সকালে প্রচারে বেরিয়েছিলেন সন্দেশখালির আন্দোলনের ‘মুখ’ রেখা। সঙ্গে ছিলেন দলীয় কর্মীরা। হিঙ্গলগঞ্জের দুলদুলিতে প্রচার করার সময়ই অসুস্থ বোধ করতে থাকেন রেখা। ঝুঁকি না নিয়ে তাঁকে সঙ্গে সঙ্গে বসিরহাট স্বাস্থ্য জেলার অন্তর্গত সাণ্ডেলেরবিল গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে জরুরি বিভাগেই বসিয়ে তাঁকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। তাঁর মুখে অক্সিজেনের মাস্কও পরানো হয়। কিছু ক্ষণ পর রেখা খানিক সুস্থ বোধ করেন বলে জানা গিয়েছে। সূত্রের খবর, প্রচারে বেরিয়েই শ্বাসকষ্টের সমস্যা শুরু হয় রেখার। তার পরেই তাঁকে হাসপাতালে আনা হয়। চিকিৎসার পর আবার প্রচারে নেমে পড়েন রেখা।

এ দিকে, বসিরহাটের তৃণমূল প্রার্থী হাজি নুরুল ইসলামও অসুস্থ। নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। সূত্রের খবর, মঙ্গলবার হাসপাতাল থেকে মুক্তি পেয়ে বাড়ি ফিরেছেন তিনি। তবে প্রচারে কবে থেকে বেরোবেন, তা এখনও স্পষ্ট নয়। এই পরিস্থিতির মধ্যে অসুস্থ হয়ে পড়লেন বিজেপি প্রার্থী রেখাও। প্রসঙ্গত, রেখার যে দিন নাম ঘোষণা করে বিজেপি, সে দিনও অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। সে বার রেখাকে কল্যাণী এমসে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে বেশ কিছু ক্ষণ ভর্তি থাকার পর তাঁকে ছাড়া হয়েছিল। চিকিৎসকেরা তাঁকে ‘বেডরেস্ট’ নেওয়ার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু শিয়রে ভোট! ফলে প্রচারে বেরোতেই হয়েছে প্রার্থীকে। এর মধ্যেই আবারও অসুস্থ হয়ে পড়লেন রেখা। তবে, হাসপাতাল সূত্রে খবর, গুরুতর কিছু হয়নি প্রার্থীর। মূলত, প্রবল গরমে প্রচার করায় শরীরে মাঝেমাঝেই জলের অভাব হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন