Nisith Pramanik

নিশীথের সভার আগে মঞ্চে ভাঙচুর করে আগুন ধরানোর অভিযোগ! তৃণমূলের দাবি, ‘সব নাটক’

সোমবার দিনহাটা-২ ব্লকের কিসামঠ গ্রাম পঞ্চায়েতের খেরবাড়ি হাট এলাকায় বিজেপি প্রার্থী নিশীথের সভার প্রস্তুতি চলছিল। অভিযোগ, সেখানে আক্রমণ চালিয়েছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

দিনহাটা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৪ ১৮:১২
Share:

নিশীথ প্রামাণিকের সভার আগে মঞ্চ ভাঙচুরের অভিযোগ। —নিজস্ব চিত্র।

কোচবিহারের বিজেপি প্রার্থী তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের সভার আগে মঞ্চ ভাঙচুর করার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। শুধু তাই নয়, সেখানে আগুন ধরিয়ে দেওয়ারও অভিযোগ উঠেছে। যদিও সেই অভিযোগ নস্যাৎ করে দিয়ে ‘নাটক’ বলে কটাক্ষ করল শাসকদল।

Advertisement

সোমবার দিনহাটা-২ ব্লকের কিসামঠ গ্রাম পঞ্চায়েতের খেরবাড়ি হাট এলাকায় বিজেপি প্রার্থী নিশীথের সভার প্রস্তুতি চলছিল। বিজেপির অভিযোগ, এলাকার উচ্চ বিদ্যালয়ের মাঠে ওই সভামঞ্চে ভাঙচুর চালিয়েছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। সভা বানচাল করতে মঞ্চে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন বিজেপির জেলা সাধারণ সম্পাদক অজয় রায়।

এ নিয়ে তৃণমূলের প্রতিক্রিয়া, ‘‘বিজেপি প্রার্থী নিশীথ নির্বাচনী প্রচারে যেখানেই যাচ্ছেন, মানুষ তাঁকে প্রত্যাখ্যান করছে। তাই নিজেদের মঞ্চে নিজেরাই আগুন ধরিয়ে দিয়ে তৃণমূলের ঘাড়ে দোষ চাপানোর চেষ্টা করছে বিজেপি।’’ এ নিয়ে শুরু হয়েছে জোর চাপানউতর।

Advertisement

বিজেপির জেলা সাধারণ সম্পাদকের কথায়, ‘‘খেরবাড়ি হাট এলাকায় বিজেপির একটি সভা ছিল। সেই সভায় তৃণমূলের অনেকেরই বিজেপিতে যোগদান করার কথা। তাতেই ভয় পেয়ে তৃণমূল কংগ্রেসের লোকেরা রাতের অন্ধকারে মঞ্চ ভাঙচুর করে অগ্নিসংযোগ করে।’’ তাঁর হুঁশিয়ারি, ‘‘আজ (সোমবার) ওখানেই সভা হবে। সভা কেউ আটকাতে পারবে না।’’ এর পাল্টা তৃণমূলের দিনহাটা-২ ব্লকের ব্লক সভাপতি দীপককুমার ভট্টাচার্য বলেন, ‘‘বিজেপির সমস্ত অভিযোগ ভিত্তিহীন। এই ঘটনার সঙ্গে তৃণমূলের কোনও যোগ নেই।’’ তাঁর সংযোজন, ‘‘বিজেপি প্রার্থী বুঝে গিয়েছেন যে, এই নির্বাচনে তিনি হেরে যাচ্ছেন। তাই নিজেদের অনুষ্ঠানের মঞ্চে নিজেরাই আগুন ধরিয়ে দিয়ে তৃণমূলের ঘাড়ে দোষ চাপানোর চেষ্টা করছেন ওঁরা। এ ভাবে মানুষের সহানুভূতি পাওয়ার চেষ্টা করছেন। তবে মানুষ সবই জানে। এ সব মিথ্যা অভিযোগ করে কোনও লাভ হবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন