Lok Sabha Election 2024

দুই মন্ত্রীর বাড়িতে ইডি-সিবিআই পাঠানোর হুমকি, বিজেপি বিধায়কের বিরুদ্ধে অভিযোগ তৃণমূলের

এ বার রাজ্যের দুই মন্ত্রী মলয় ঘটক ও প্রদীপ মজুমদার-সহ তৃণমূল নেতাদের বাড়িতে ইডি পাঠানোর হুমকি দিয়েছেন বিজেপি বিধায়ক লক্ষ্ণণ ঘোড়ুই। এমনটাই অভিযোগ করল তৃণমূল।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৪ ১৬:৪৮
Share:

(বাঁ দিক থেকে) প্রদীপ মজুমদার, লক্ষণ ঘোড়ুই, মলয় ঘটক। —ফাইল চিত্র।

লোকসভা ভোটের দিন ঘোষণার পর থেকেই বাংলার রাজনীতিতে তৃণমূল-বিজেপির নেতাদের মধ্যে বাগ্‌যুদ্ধের পারা চড়তে শুরু করেছে। এ বার রাজ্যে দুই মন্ত্রী-সহ তৃণমূল নেতাদের বাড়িতে ইডি পাঠানোর হুমকি দিয়েছেন বিজেপি বিধায়ক। এমনটাই অভিযোগ করল তৃণমূল।

Advertisement

মঙ্গলবার সর্বভারতীয় তৃণমূলের এক্স হ্যান্ডলে (পূর্বতন টুইটার) অভিযোগের সুরে লেখা হয়, ‘‘এ বার বাড়িতে ইডি পাঠানোর হুমকি দিলেন দুর্গাপুরের বিজেপি বিধায়ক। ইডি, সিবিআই-সহ একাধিক কেন্দ্রীয় সংস্থাকে যে ভারতীয় জনতা পার্টি পুরোপুরি নিজেদের বশবর্তী করে ফেলেছে, তার প্রমাণ পাওয়া গেল আরেকবার।’’ ওই পোস্টে আরও লেখা হয়েছে, ‘‘কারখানায় নিয়োগ নিয়ে তোপ দাগলেন দুর্গাপুর পশ্চিমের বিজেপি বিধায়ক লক্ষণ ঘোড়ুই। রাজ্যের দুই মন্ত্রী মলয় ঘটক ও প্রদীপ মজুমদারের বাড়িতে সরাসরি ইডি পাঠানোর হুমকি দিয়েছেন তিনি। বিজেপি নির্বাচনে হেরে যাওয়ার ভয়েই কি নিজেদের পোষা পেশিশক্তিকে ব্যবহার করে এই রকমের ঔদ্ধত্য আর জমিদারি মনোভাব? নির্বাচন কমিশন আপনারা কি দেখতে পাচ্ছেন?’’

উল্লেখ্য, সোমবার দুর্গাপুরের সগরভাঙা এলাকার একটি বেসরকারি কারখানায় স্থানীয়দের বাদ দিয়ে বহিরাগতে নিয়োগের অভিযোগ এনে একটি মিছিল করেন দুর্গাপুর পশ্চিমের বিজেপি বিধায়ক। এই নিয়োগে শাসকদলের শীর্ষ নেতা-মন্ত্রীদের যুক্ত থাকার অভিযোগও করেন তিনি। লক্ষ্ণণ বলেন, ‘‘কারখানার আইএনটিটিইউসির নেতা শেখ রমজান মন্ত্রী মলয় ঘটকের সাহায্যে কারখানায় রাতের অন্ধকারে তৃণমূল কর্মীদের ঢোকাচ্ছেন। মন্ত্রী প্রদীপ মজুমদার সাদা পোশাক পরে এই কারখানায় ১০ জনকে কাজে বহাল করিয়েছেন।’’ তিনি আরও বলেন, ‘‘গরু, কয়লা, বালির কারবার-সহ বেআইনি নিয়োগের মাধ্যমে প্রচুর টাকা কামাচ্ছেন, তাঁদের বাড়িতে এ বার ইডি সিবিআই পাঠানো হবে। রোজগারের উৎসব দেখবে ইডি।’’ বিজেপি বিধায়কের এমন মন্তব্যকে হাতিয়ার করে বিজেপির বিরুদ্ধে ভোটের ময়দানে নেমে কেন্দ্রীয় সংস্থাগুলির অপব্যবহার করার অভিযোগ এনেছে তৃণমূল।

Advertisement

তবে এই অভিযোগের জবাব পেতে বিধায়ক লক্ষ্মণকে একাধিকবার ফোন করা হলেও, জবাব মেলেনি। বিজেপি রাজ্য নেতৃত্ব জানিয়েছেন, বিধায়ক যখন এমন কথা বলেছেন, তার জবাব দেওয়ার দায়িত্বও বিধায়কেরই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন