Karnataka

‘ভারত জোড়ো যাত্রায়’ রাহুলের সঙ্গে পা মেলানো কর্নাটকের কংগ্রেস নেতা এ বার বিজেপিতে

রাজ্যে বিজেপির ভোটের দায়িত্বে থাকা নেতা রাধামোহন দাস এবং প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সিএন অশ্বথ নারায়ণের উপস্থিতিতে বুধবার বিজেপিতে যোগ দেন সুশ্রুত।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৪ ১৫:৩৪
Share:

(বাঁ দিকে)রাহুলের সঙ্গে ‘ভারত জোড়ো যাত্রা’য় সুশ্রুত। বিজেপিতে যোগদান সুশ্রুতের (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

কাশ্মীর থেকে কন্যাকুমারী, কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’য় এই গোটা সফরেই তিনি হেঁটেছিলেন রাহুল গান্ধীর সঙ্গে। ভোটের ৪৮ ঘণ্টা আগে কর্নাটকের সেই কংগ্রেস নেতাই এ বার যোগ দিলেন বিজেপিতে। বুধবার কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন কর্নাটকের প্রদেশ কংগ্রেস কমিটির সাধারণ সম্পাদক সুশ্রুত গৌড়া।

Advertisement

রাজ্যে বিজেপির ভোটের দায়িত্বে থাকা নেতা রাধামোহন দাস এবং প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সিএন অশ্বথ নারায়ণের উপস্থিতিতে বুধবার বিজেপিতে যোগ দেন সুশ্রুত। বিজেপিতে যোগ দিয়ে সুশ্রুত বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং দলের সর্বভারতীয় সভাপতির ভাবধারায় আমি অনুপ্রাণিত।” জনগণের সেবা করাই তাঁর মূল লক্ষ্য। আর তাঁর এই লক্ষ্যপূরণের জন্য বিজেপিই সবচেয়ে যোগ্য দল বলেই মনে করেন সুশ্রুত।

সদ্যপ্রাক্তন কংগ্রেস নেতার কথায়, “সমাজের জন্য কাজ করতে গিয়ে যা যা দরকার, বিজেপিতে সেই সব সুযোগ-সুবিধা রয়েছে। এই দলে সেই সুযোগ দেওয়া হয়।” এর পরই তাঁর পুরনো দলকে আক্রমণ করেন সুশ্রুত। তাঁর অভিযোগ, জাতপাতের ভিত্তিতে সমাজকে বিভাজনের কাজ করছে কংগ্রেস। নোংরা রাজনীতি করছে। সুশ্রুতের আচমকা এই দলবদলে স্তম্ভিত রাজ্য নেতারা। রাজ্য কংগ্রেসের মুখপাত্র এইচএ বেঙ্কটেশের দাবি, সুশ্রুতের দল ছেড়ে বেরিয়ে যাওয়া খুব একটা প্রভাব ফেলবে না ভোটে। মাইসুরু লোকসভা কেন্দ্রে তো নয়ই। তাঁর আরও দাবি, সুশ্রুত দলে খুব একটা সক্রিয় ছিলেন না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন