PM Narendra Modi in Varanasi

মালার আবরণে মোদী, শিব মন্দিরে গিয়ে ত্রিশূল হাতে মহেশ্বর রূপেও, যোগী সঙ্গ দিলেন বারাণসীর প্রচারে

শনিবার সন্ধ্যা ৭টা নাগাদ মোদী বারাণসী বিমানবন্দরে নামেন মোদী। বিমানবন্দরের বাইরের রাস্তা তখন বিজেপি কর্মী-সমর্থকদের ভিড়ে ভিড়াক্কার।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২৪ ০০:৩৪
Share:

কাশী বিশ্বনাথ মন্দিরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। — নিজস্ব চিত্র।

লোকসভা ভোটের প্রচারে নিজের কেন্দ্র বারাণসীতে গিয়ে কাশী বিশ্বনাথ মন্দিরে পুজো দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মালার আবরণে ভিন্ন এক রূপে দেখা গেল প্রধানমন্ত্রীকে। ত্রিশূল হাতে মহেশ্বরের আরাধনাও করলেন তিনি। গোটা সময়ে তাঁর সঙ্গেই ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

Advertisement

শনিবার সন্ধ্যা ৭টা নাগাদ মোদী বারাণসী বিমানবন্দরে নামেন। বিমানবন্দরের বাইরের রাস্তা তখন বিজেপি কর্মী-সমর্থকদের ভিড়ে ভিড়াক্কার। প্রধানমন্ত্রীকে উষ্ণ অভ্যর্থনা জানান তাঁরা। সেখান থেকেই তিনি ২৮ কিলোমিটার দীর্ঘ পথ ‘রোড-শো’ করে কাশীর বিশ্বনাথ মন্দিরে পৌঁছন। সন্ধ্যায় মহেশ্বরের আরাধনা করে তিনি মন্দিরের বাইরে আসেন। হাতে ত্রিশূল, গলায় ফুলের মালা।

ত্রিশূল হাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। — নিজস্ব চিত্র।

২০১৪ সালে বারাণসী থেকে প্রথমবার জিতেছিলেন মোদী। ২০১৯ সালের ভোটেও এই কেন্দ্র থেকেই লড়েছিলেন তিনি। ২০২৪ সালেও বারাণসী থেকে তিনি লড়বেন। ২০২১ সালের ১৩ ডিসেম্বর কাশী বিশ্বনাথ করিডর মন্দির উদ্বোধন করেছিলেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন