Lok Sabha Election 2024

রচনার প্রচারে নেই বিধায়ক তপন, ইঙ্গিত গোষ্ঠীদ্বন্দ্বের

মঙ্গলবার সপ্তগ্রাম বিধানসভা বিভিন্ন পঞ্চায়েত এলাকায় ভোট প্রচারে রচনার সঙ্গী ছিলেন ধনেখালির বিধায়ক অসীমা পাত্র, দলের ব্লক সভাপতি তাপস চক্রবর্তী সহ অন্যান্য নেতা-কর্মীরা।

Advertisement

সুদীপ দাস

মগরা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৪ ০৭:৫৫
Share:

মগরায় প্রচার করেছেন রচনা বন্দ্যোপাধ্যায়। ছবি: সুশান্ত সরকার।

এলাকার বিধায়ক তপন দাশগুপ্তকে প্রচারে পাশে পেলেন না তৃণমূলের হুগলি কেন্দ্রের তারকা প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার সপ্তগ্রাম বিধানসভা বিভিন্ন পঞ্চায়েত এলাকায় ভোট প্রচারে রচনার সঙ্গী ছিলেন ধনেখালির বিধায়ক অসীমা পাত্র, দলের ব্লক সভাপতি তাপস চক্রবর্তী সহ অন্যান্য নেতা-কর্মীরা। রচনা বলেন, ‘‘বিধায়ক অসুস্থ, তাই থাকতে পারেননি।’’ তপনও নিজেকে অসুস্থ বলেই দাবি করেছেন।

Advertisement

যদিও দলের অন্দরে কানাঘুষো, সুস্থ থাকলেও তপন আসতেন না রচনার প্রচারে। বিগত দিনেও তাপসের উপস্থিতিতে দলের একাধিক কর্মসূচিতে সপ্তগ্রাম, মগরা প্রভৃতি এলাকায় দেখা যায়নি তপনকে। বছরখানেক আগে চুঁচুড়া-মগরা ব্লক সভাপতির পদ থেকে তপন 'ঘনিষ্ঠ' বিকাশ রায়কে সরিয়ে তাপসকে বসানো হয়। তাপস আবার চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদারের ‘কাছের লোক’ বলে পরিচিত। তপন-অসিতের 'সু-সম্পর্ক' কতটা, তা জেলার রাজনৈতিক মহলে কারও অজানা নয়! ফলে চুঁচুড়া-মগরা ব্লকের যে অংশ সপ্তগ্রাম বিধানসভার মধ্যে পড়ে, সে সব জায়গায় তপনের উপস্থিতি বেশ কমছিল বলেই দাবি দলের একাংশের।

এ দিন মগরা ২ ও সপ্তগ্রাম অঞ্চলের বিস্তীর্ণ পথ হুডখোলা গাড়িতে চেপে ঘোরেন রচনা। রোদ থেকে বাঁচতে আচ্ছাদন ছিল গাড়িতে। পাশেই ছিলেন অসীমা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন