Lok Sabha Election 2024

পাঁচ বছরের পুরনো স্মৃতি অমেঠীতে সোমবার! রাহুলের যাত্রা প্রবেশের দিনেই শুরু ইরানির ভোট-সফর

১৫ বছর এই অমেঠী লোকসভা কেন্দ্রের সাংসদ ছিলেন রাহুল। ২০১৯ সালে এই কেন্দ্রে স্মৃতির কাছে হেরে যান। তার পর এই নিয়ে দ্বিতীয় বার অমেঠীতে একই সময়ে উপস্থিত থাকতে চলেছেন রাহুল এবং স্মৃতি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:৪৫
Share:

রাহুল গান্ধী ও স্মৃতি ইরানি। —ফাইল চিত্র।

২০১৯ সালে যে দ্বৈরথের সাক্ষী হয়েছিল অমেঠী, সোমবার কি ফের তা দেখবে? লোকসভা নির্বাচনের আগে সোমবার চার দিনের অমেঠী সফরে যাচ্ছেন সেখানকার সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। আবার সে দিনই অমেঠীতে প্রবেশ করছে সেখানকার প্রাক্তন সংসদ রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো যাত্রা’।

Advertisement

১৫ বছর এই অমেঠী লোকসভা কেন্দ্রের সাংসদ ছিলেন রাহুল। ২০১৯ সালে এই কেন্দ্রে স্মৃতির কাছে হেরে যান। তার পর এই নিয়ে দ্বিতীয় বার অমেঠীতে একই সময়ে উপস্থিত থাকতে চলেছেন রাহুল এবং স্মৃতি। ২০১৯ সালে নির্বাচনী প্রচারের পর ২০২২ সালের ফেব্রুয়ারিতে একই সময়ে দু’জনকে অমেঠীতে দেখা গিয়েছিল। তখন ছিল উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন।

স্মৃতির প্রতিনিধি বিজয় গুপ্ত জানিয়েছেন, চার দিনের জন্য অমেঠীতে আসছেন স্মৃতি। বিভিন্ন গ্রামের বাসিন্দাদের সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি। নিজের বাড়ির গৃহপ্রবেশেও উপস্থিত থাকবেন। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে অমেঠীবাসীকে কেন্দ্রীয় মন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছিলেন, শহরে তিনি বাড়ি করবেন। বাসিন্দা হবেন। এ বার সেই প্রতিশ্রুতি পূরণ করতে চলেছেন।

Advertisement

কংগ্রেসের একটি সূত্র বলছে, সোমবার অমেঠীতে প্রবেশ করবে রাহুলের যাত্রা। সেখানে একটি জনসভাও করার কথা তাঁর। তবে দু’জনের মুখোমুখি হওয়ার সম্ভাবনা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন