Lok Sabha Election 2024

আসানসোলে বিজেপির কর্মিসভায় হুলস্থুল, চেয়ার-টেবিল ছোড়াছুড়ি, বিনা বাধায় চলল চড়-থাপ্পড়ও

আসানসোলের বিজেপি প্রার্থী সুরেন্দ্র সিংহ অহলুওয়ালিয়ার সমর্থনে ওই নির্বাচনী কর্মিসভায় নিজেদের মধ্যেই হাতাহাতিতে জড়িয়ে পড়েন বিজেপি কর্মী-সমর্থকেরা। কেন গোলমাল, তা অবশ্য জানা যায়নি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৪ ১৩:৫১
Share:

বিজেপির কর্মিসভায় মারপিটের দৃশ্য। — নিজস্ব চিত্র।

আসানসোলে বিজেপির কর্মিসভায় ধুন্ধুমার। একে অপরের দিকে চেয়ার-টেবিল ছোড়াছুড়ি, মারামারি, ভাঙচুর। এই ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। সূত্রের খবর, আসানসোলের প্রার্থীকে নিয়ে অসন্তোষের জেরেই গোলমাল। ‘‘বাড়িতে একাধিক বাসনপত্র থাকলে আওয়াজ হয়’’, প্রতিক্রিয়া আসানসোলের বিজেপি প্রার্থী সুরেন্দ্র সিংহ অহলুওয়ালিয়ার।

Advertisement

নিজেদের মধ্যেই তুমুল হাতাহাতিতে জড়িয়ে পড়লেন বিজেপি কর্মীরা। ছোড়া হল চেয়ার-টেবিল। দলের কর্মীদের হাতেই মার খেলেন বেশ কয়েক জন নেতা-কর্মী। এ বার ঘটনাস্থল আসানসোল লোকসভা কেন্দ্রের অন্তর্গত বারাবনির বড় বাথান। বৃহস্পতিবার সকালে সেখানে ছিল বিজেপির নির্বাচনী কর্মিসভা। তাতে আসার কথা ছিল প্রার্থী অহলুওয়ালিয়ার। জানা গিয়েছে, কর্মিসভা হচ্ছিল যে হলঘরে, সেখানে অহলুওয়ালিয়া প্রবেশ করতেই গোলমাল শুরু হয়ে যায়। নিজেদের মধ্যে প্রথমে তর্কাতর্কি চলে। তার পর শুরু হয় হাতাহাতি। তা গড়ায় চেয়ার-টেবিল ছোড়াছুড়িতে। মুহূর্তের মধ্যে পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। সংবাদমাধ্যমকে ছবি তুলতে বাধা দেওয়া হয়। সংবাদকর্মীদের মোবাইল কেড়ে নেওয়ার চেষ্টাও হয়। কাড়াকাড়িতে ক্ষতি হয় মোবাইলের। ঘরের উত্তেজনা ছড়িয়ে পড়ে বাইরেও। পরে বিজেপির নেতৃত্ব পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

বিজেপি কর্মী সম্মেলনের হাতাহাতির ঘটনায় বিজেপি প্রার্থী সুরেন্দ্র সিংহ অহলুওয়ালিয়া বলেন, ‘‘বাড়িতে একাধিক বাসনপত্র থাকলে আওয়াজ হয়। সেই আওয়াজ শুনেই আপনারা এসেছিলেন। আমরা নিজেদের মধ্যে মিটিয়ে নিয়েছি, একে ঝামেলা বলে না। সাংবাদিক বন্ধু আক্রান্ত হয়েছে বলে আপনারা বলছেন, তার জন্য আমি ক্ষমা চাইছি।’’

Advertisement

বারাবনির বিধায়ক তথা আসানসোলের মেয়র বিধান উপাধ্যায় বলেন, ‘‘এরা এই ধরনের ঘটনা রাজ্য জুড়ে করছে। গতকাল জামুড়িয়াতে বিজেপি কর্মীর বাড়িতে বোমা ফেটেছে আজ সাংবাদিকদের ওপর আক্রমণ হল। এই ধরনের অপরাধমূলক কাজ বিজেপি করছে রাজ্যবাসীকে আতঙ্কিত করতে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন