জোট করলেই জয় মেলে না, মমতা

জোট করলেই যে জয় পাওয়া যায় না, জোটের সমালোচনা করতে গিয়ে সে কথা বললেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিধানসভা ভোটে কংগ্রেস-বাম জোট প্রসঙ্গে কটাক্ষ করে তিনি বলেন, ‘‘কারা কী কারণে জোট গড়েছে, মানুষ তা জানে। তা ছাড়া ২০০১ সালে তো আমরাও জোট করে পরাজিত হয়েছিলাম।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বসিরহাট শেষ আপডেট: ২১ এপ্রিল ২০১৬ ০২:৫৫
Share:

বসিরহাটের সভায় তৃণমূল নেত্রী। ছবি: নির্মল বসু।

জোট করলেই যে জয় পাওয়া যায় না, জোটের সমালোচনা করতে গিয়ে সে কথা বললেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিধানসভা ভোটে কংগ্রেস-বাম জোট প্রসঙ্গে কটাক্ষ করে তিনি বলেন, ‘‘কারা কী কারণে জোট গড়েছে, মানুষ তা জানে। তা ছাড়া ২০০১ সালে তো আমরাও জোট করে পরাজিত হয়েছিলাম।’’ বুধবার বসিরহাট দক্ষিণের প্রার্থী দীপেন্দু বিশ্বাস এবং উত্তর কেন্দ্রের এটিএম আব্দুল্লা রনির সমর্থনে মুরারিশার সভায় মমতা বলেন, ‘‘বসিরহাটে যে পরিমাণ উন্নতি হয়েছে, তাতে ওদের জয়ের বিষয়ে আমি অন্তত নিশ্চিত। যে দল কাজ করবে, মানুষ তাদের ভোট দেবেন। আমরা কাজ করেছি তাই আমরা জয়ী হব।’’ এ দিন সারদা-নারদা কাণ্ড নিয়ে টুঁ শব্দটি উচ্চারণ করেননি তিনি। উড়ালপুল কাণ্ড কিংবা শাসক দলের সিন্ডিকেট যোগ নিয়েও মুখ খোলেননি। বরং নানা সময়ে রাজ্য সরকারের সাফল্যের খতিয়ান দিয়ে শুধু বলেছেন, ‘‘দল নয়, মানুষ উন্নয়ন দেখেই ভোট দেয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন