Canning

WB Election: দক্ষিণ ২৪ পরগনার একাধিক জায়গায় রাজনৈতিক সংঘর্ষের অভিযোগে চাঞ্চল্য

ভোট আবহে বেড়েই চলেছে রাজনৈতিক সংঘর্ষ। পাথরপ্রতিমার জি-প্লট এলাকায় রাতের অন্ধকারে বিজেপি কর্মী সমর্থকদের বাড়িতে হামলার অভিযোগ উঠল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বারুইপুর শেষ আপডেট: ২৯ মার্চ ২০২১ ২১:২৬
Share:

ভোট আবহে বেড়েই চলেছে রাজনৈতিক সংঘর্ষ।

ভোট আবহে বেড়েই চলেছে রাজনৈতিক সংঘর্ষ। দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমার জি-প্লট এলাকায় রাতের অন্ধকারে বিজেপি কর্মী সমর্থকদের বাড়িতে হামলার অভিযোগ উঠল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। ঘটনায় গুরুতর জখম হয়েছেন দুই মহিলা-সহ ৮ বিজেপি কর্মী। আক্রান্তদের বেশ কয়েকজনের মাথা ফেটেছে বলে অভিযোগ বিজেপি-র। জখম অবস্থায় প্রত্যেকেই হাসপাতালে চিকিৎসাধীন। ইতিমধ্যেই বিজেপি-র তরফে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। তবে অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার মধ্যরাতে স্থানীয় তৃণমূল নেতা শেখ নুর ইসলামের নেতৃত্বে বেশ কিছু দুষ্কৃতী এলাকার বিজেপি কর্মীদের বাড়িতে চড়াও হয় বলে অভিযোগ। বাঁশ ও লাঠি দিয়ে বেধড়ক মারধর করা হয়। অভিযোগ, ধারালো অস্ত্রের কোপ বসানো হয়। বিজেপি কর্মীরা অভিযোগ করেছেন, তাঁদের প্রাণনাশের হুমকিও দেওয়া হয়েছে।

স্থানীয় বিজেপি নেতারা জানিয়েছেন, তাঁরা নিরাপত্তাহীনতায় ভুগছেন। সোমবার অভিযুক্তদের শাস্তির দাবিতে পাথরপ্রতিমার গোবর্ধনপুর কোস্টাল থানা ঘেরাও করে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। রাস্তার উপর টায়ার জ্বালিয়ে চলে বিক্ষোভ। থানায় লিখিত অভিযোগ দায়ের করার পাশাপাশি বিষয়টি নির্বাচন কমিশনকে জানিয়েছে বিজেপি। বিজেপি-র মথুরাপুর সাংগঠনিক জেলার সভাপতি কৃষ্ণেন্দু গায়েন বলেন, ‘‘দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে তৃণমূলের। তাই আমাদের কর্মীদের মারধর করছে প্রতিনিয়ত। কিন্তু এই অত্যাচার মানুষ আর মেনে নেবে না। ভোটেই এর জবাব দেবে।’’

Advertisement

তবে বিজেপি-র অভিযোগ নস্যাৎ করে পাথরপ্রতিমার তৃণমূল প্রার্থী সমীর জানা বলেন, ‘‘হামলার ঘটনার সঙ্গে তৃণমূলের কোন যোগ নেই। বিজেপি মিথ্যে অপপ্রচার করে প্রচারে আসার চেষ্টা করছে। এ সব করে কোনও লাভ হবে না।’’

অন্য দিকে, সোমবার বিকেলে বারুইপুরের সূর্যপুরে বিজেপি কর্মীকে মারধর করাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায়। স্থানীয় একটি দোকানে বিজেপি-র দলীয় পতাকা টাঙানোকে কেন্দ্র করে ঘটনার সূত্রপাত। পতাকা লাগানোর সময় বেশ কয়েকজন দুষ্কৃতী এসে দোকানে হামলা চালায় বলে অভিযোগ। বিজেপি কর্মীদের বেধড়ক মারধর করা করা হয় বলেও অভিযোগ। এই ঘটনায় বেশ কয়েকজন বিজেপি কর্মী গুরুতর জখম হয়েছেন বলে দাবি। আক্রান্তদেরকে উদ্ধার করে প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়। বিজেপির অভিযোগ তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরাই এই কাণ্ড ঘটিয়েছে। ঘটনার প্রতিবাদে সোমবার বিজেপি কর্মী-সমর্থকরা সূর্যপুর কাটা বাম্পার মোড়ে রাস্তায় টায়ার জ্বালিয়ে কুলপি রোড অবরোধ করে বিক্ষোভ দেখান। পাশাপাশি, পোস্টার লাগানোর সময় ফলতার মল্লিকপুরে এক বিজেপি কর্মীকে বেধড়ক মারধরের অভিযোগ উঠেছে। জানা গিয়েছে আক্রান্ত কর্মীরা নাম সুপ্রিয় মণ্ডল। ফলতা বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী বিধান পাড়ুই আক্রান্ত কর্মীকে ডায়মন্ড হারবার মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন। সেখানে চিকিৎসা চলছে তাঁর। আক্রান্তের অভিযোগ, ‘‘বিজেপি করায় তৃণমূলের দুষ্কৃতীরা আমার উপর লাঠি ও রড নিয়ে হামলা চালিয়েছে।’’ অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন