WB assembly election 2021

Bengal Polls: করোনা আক্রান্ত এগরার বিজেপি প্রার্থী, অমিত শাহের সভার পরেই ঘরবন্দি

২৪ মার্চ করোনা পজেটিভ রিপোর্ট আসার আগে পর্যন্ত কর্মীদের নিয়ে অরূপ দাস প্রচার করেছেন তাঁর বিধানসভার বিভিন্ন এলাকায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কাঁথি শেষ আপডেট: ২৬ মার্চ ২০২১ ১৮:২৩
Share:

এগরার বিজেপি প্রার্থী অরূপ দাস। ফাইল চিত্র।

ভোটগ্রহণের একদিন আগেই ‘ময়দান’ ছেড়ে গৃহবন্দি হলেন পূর্ব মেদিনীপুরের এগরার বিজেপি প্রার্থী অরূপ দাস। তবে বিরোধীদের হামলার ভয়ে নয়, করোনাভাইরাসের হানায়। বৃহস্পতিবার তাঁর করোনা পজেটিভ রিপোর্ট এসেছে।

Advertisement

বিজেপি-র একটি সূত্র জানাচ্ছে গত রবিবার এগরায় বালিঘাইয়ে অমিত শাহের সভার মঞ্চে ছিলেন অরূপ। ওই সভায় ছিলেন শুভেন্দু অধিকারীও। কিন্তু বুধবার কাঁথিতে প্রধানমন্ত্রীর সভায় দেখা যায়নি এগরার তৃণমূল প্রার্থীকে। সে দিনই তাঁর করোনা পজিটিভ রিপোর্ট এসেছিল বলে ওই সূত্রের দাবি। বৃহস্পতিবার প্রচারের শেষ দিন কার্যত গৃহবন্দি হয়ে গিয়েছিলেন তিনি। এই পরিস্থিতিতে ভোটের আগে চিন্তা বেড়েছে পদ্ম শিবিরে ।

যদিও প্রার্থীর করোনা আক্রান্ত হওয়ার খবরকে গুরুত্ব দিতে রাজি নন জেলা বিজেপি-র নেতারা। দলের কাঁথি সাংগঠনিক জেলা সভাপতি অনুপ চক্রবর্তী বলেন, ‘‘এটা কোন সমস্যাই নয়। বিজেপি সংগঠিত দল। এখানে কর্মীরাই আসল সম্পদ। তা ছাড়া মানুষ এ বার পরিবর্তন চাইছেন। তাই তাঁরা পদ্ম প্রতীকে ভোট দেবেন।’’

Advertisement

২৪ মার্চ করোনা পজেটিভ রিপোর্ট আসার আগে পর্যন্ত কর্মীদের নিয়ে অরূপ প্রচার করেছেন তাঁর বিধানসভার বিভিন্ন এলাকায়। পানিপারুল থেকে এগরা শহর পর্যন্ত শুভেন্দু অধিকারীর সঙ্গে একটি পদযাত্রাতেও অংশ নিয়েছিলেন তিনি। তবে করোনা পজেটিভ রিপোর্ট আসার পরেই চিকিৎসকদের পরামর্শ মতো গৃহবন্দি হন। অরূপ তাঁর বাড়ি থেকে ফোনেই কর্মীদের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় নির্দেশ দিচ্ছেন।

জেলা বিজেপি সূত্রের খবর, ২১ তারিখ এগরায় অমিত শাহের সভায় যাওয়ার আগে অরূপ করোনা পরীক্ষা করেছিলেন। তাতে নেগেটিভ রিপোর্ট এসেছিল। কিন্তু মোদীর সভার আগে ২৪ তারিখ আবার টেস্ট করাতে পজেটিভ রিপোর্ট আসে । এ বিষয়ে অরূপ ফোনে বলেন, ‘‘এই টেস্ট রিপোর্টের কোনও মাথামুন্ডু নেই। ২১ তারিখ নেগেটিভ রিপোর্ট, ২৪ তারিখ পজেটিভ রিপোর্ট এসেছিল। এরপর ২৫ তারিখ টেস্ট করাতে ফের নেগেটিভ রিপোর্ট এসেছে। এ বার ভাবুন যতবার টেস্ট করা হচ্ছে প্রতিবার আলাদা আলাদা রিপোর্ট আসছে। এই রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থার এটাই হাল।’’ তাঁর অভিযোগ এর পেছনে কোন চক্রান্ত রয়েছে ।

আবার নেগেটিভ রিপোর্ট আসায় কী করবেন?

অরূপের জবাব, ‘‘বাড়িতে থাকবো। বাড়ি থেকে ফোনেই যোগাযোগ রাখবো। কারণ কোনও রিপোর্ট সত্যি বুঝতে পারছি না। তাই নিজের এবং অন্যের সুরক্ষার জন্য বাড়িতেই থাকার সিদ্ধান্ত নিয়েছি।’’

প্রসঙ্গত, ২০১৬ সালে বিধানসভা ভোটে এগরায় জিতেছিলেন তৃণমূলের সমরেশ দাস। গত বছর অগস্ট করোনায় মৃত্যু হয় তাঁর। এরপর কোভিড আবহে উপনির্বাচন না হওয়ায় এগরা বিধায়ক শূন্য ছিল। এ বার এগরায় তৃণমূল প্রার্থী করেছে তরুণ মাইতিকে। আর জোটের তরফে প্রার্থী কংগ্রেসের মানস করমহাপাত্র । তরুণ শুক্রবার বলেন, ‘‘এই আসনে তৃণমূলের জয় নিশ্চিত। তবে ভোটের লড়াইয়ে যা-ই হোক, আমি চাই উনি (অরূপ) দ্রুত সুস্থ হয়ে উঠুন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন