Sayantan Basu

Bengal Polls: উস্কানিমূলক মন্তব্যের জের, সায়ন্তন বসুকে ২৪ ঘন্টার মধ্যে জবাব দিতে বলল নির্বাচন কমিশন

উস্কানিমূলক মন্তব্যের জেরে বিজেপি নেতা সায়ন্তন বসুর জবাব তলব করল নির্বাচন কমিশন। ২৪ ঘণ্টার মধ্যে নিজের অবস্থান জানিয়ে জবাব দিতে বলা হয়েছে তাঁকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২১ ২০:৩৭
Share:

বিজেপি নেতা সায়ন্তন বসু। ফাইল চিত্র

উস্কানিমূলক মন্তব্যের জেরে বিজেপি নেতা সায়ন্তন বসুর জবাব তলব করল নির্বাচন কমিশন। ২৪ ঘণ্টার মধ্যে নিজের অবস্থান জানিয়ে জবাব দিতে বলা হয়েছে তাঁকে। সম্প্রতি একটি বৈদ্যুতিন সংবাদমাধ্যমে তাঁর করা নিয়ে বিতর্কের সূত্রপাত। সেখানে তিনি বলেছিলেন, ‘‘আমি সায়ন্তন বসু বলছি, বেশি খেলতে যাবেন না। আমরা শীতলখুচিতে খেলা খেলে দিয়েছি। প্রথমে ১৮ বছর বয়সী আনন্দ বর্মণকে খুন করা হয়েছিল। যে প্রথমবার ভোটার, তাঁকে সকালে খুন করা হল। আমাদের শক্তি প্রমুখের ভাই তিনি। আমরা বেশিক্ষণের জন্য কারো হিসেব বাকি রাখি না। সেখানে চারজনকে স্বর্গে পাঠানো হয়ে গিয়েছে। শোলে সিনেমায় একটি সংলাপ আছে, তুম আগর এক মারো গে তো হম চার মারেঙ্গে।’’

Advertisement

এই মন্তব্যের কথা উল্লেখ করেই সায়ন্তনকে চিঠি দেওয়া হয়েছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে যে এই বিজেপি নেতা কমিশনকে চিঠি দিয়ে নিজের বক্তব্য প্রসঙ্গে ব্যাখ্যা দেন। জবাবে সন্তুষ্ট হলেই তাঁর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হবে কিনা সে বিষয়ে সিদ্ধান্ত দেবে কমিশন। প্রসঙ্গত, এর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জবাবে সন্তুষ্ট না হয়ে তাঁকে ২৪ ঘণ্টার জন্য প্রচারে নিষিদ্ধ করেছিল কমিশন। শীতলখুচি নিয়ে বিরুপ মন্তব্যের জন্য রাহুল সিনহাকে ৪৮ ঘণ্টা প্রচার করতে দেওয়া হয়নি। সায়ন্তনের জবাব পেলে কমিশন কি সিদ্ধান্ত নেয়, সেদিকেই নজর গেরুয়া শিবিরের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন