Bengal Polls: মমতার প্রচারে নিষেধাজ্ঞার প্রতিবাদে মেদিনীপুর শহরে ধর্না জেলা তৃণমূলের

মেদিনীপুর শহরেও গাঁধী মূর্তির পাদদেশে মঙ্গলবার সকালে বিক্ষোভ দেখাচ্ছেন শাসকদলের নেতা-কর্মীরা।  

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২১ ১৬:০৯
Share:

মেদিনীপুর শহরে তৃণমূল কর্মীদের প্রতিবাদ। নিজস্ব চিত্র।

‘প্ররোচনামূলক’ বক্তব্যের জন্য তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারে ২৪ ঘণ্টার নিষেধাজ্ঞা রয়েছে নির্বাচন কমিশনের। এর প্রতিবাদে মঙ্গলবার সকালে ধর্মতলার গাঁধী মূর্তির পাদদেশে ধর্নায় বসেছেন তিনি। মমতার প্রচারে নিষেধাজ্ঞা জারি নিয়ে পশ্চিম মেদিনীপুর জেলাতেও ধর্নায় বসেছেন সেখানকার তৃণমূল নেতৃত্ব। মেদিনীপুর শহরেও গাঁধী মূর্তির পাদদেশে মঙ্গলবার সকালে বিক্ষোভ দেখাচ্ছেন শাসকদলের নেতা-কর্মীরা।

Advertisement

মেদিনীপুর শহরের সেই বিক্ষোভে তৃণমূলের পশ্চিম মেদিনীপুর জেলার সভাপতি অজিত মাইতি বলেছেন, ‘‘সোজা পথে পারছে না বলে ঘুরপথে বাংলা দখলের চেষ্টা করছে বিজেপি। সে জন্যই নির্বাচন কমিশনকে আসরে নামিয়েছে।’’ মমতার প্রচারে নিষেধাজ্ঞার জন্য এ ভাবেই কমিশনকে আক্রমণ করেছেন তিনি। পাশাপাশি নরেন্দ্র মোদী এবং অমিত শাহকেও আক্রমণ করেছেন তিনি। বলেছেন, ‘‘নির্বাচন কমিশন দিয়ে কোনও ভাবেই আমাদের আটকে রাখা যাবে না। দেশের প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী বাংলায় আগুন লাগানোর চেষ্টা করছেন। বাংলা সম্বন্ধে ঘৃণা ছড়ানোর চেষ্টা চালাচ্ছে্ন। আমরা বাংলার শান্তি নষ্ট করতে দেব না।’’ শীতলখুচিতে গুলি চালনার ঘটনা নিয়ে মন্তব্যের জন্য দিলীপ ঘোষের কেন শাস্তি হল না, সে ব্যাপারেও প্রশ্ন তুলেছেন অজিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন