West Bengal Assembly Election 2021

Bengal Polls: স্বামীর বিরুদ্ধে প্রচারে নামছেন স্ত্রী, কালিয়াগঞ্জের বিজেপি প্রার্থীর ঘরে ‘গৃহদাহ’

সৌমেন রায় আদতে আলিপুরদুয়ার জেলার বাসিন্দা। তাই কালিয়াগঞ্জে প্রার্থী হিসাবে তাঁর নাম ঘোষণা করার সঙ্গে সঙ্গেই বিজেপি-তে শুরু হয়েছে বিক্ষোভ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রায়গঞ্জ শেষ আপডেট: ২৪ মার্চ ২০২১ ১৬:১৬
Share:

বাঁ দিকে শর্বরী সিংহ রায়, ডান দিকে বিজেপি প্রার্থী সৌমেন রায়। নিজস্ব চিত্র।

বিপক্ষ রাজনৈতিক দল তো বটেই তার সঙ্গে এ বার ঘরেও লড়াই উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জের বিজেপি প্রার্থী সৌমেন রায়ের। তাঁর বিরুদ্ধে প্রচার করবেন বলে জানিয়েছেন তাঁর স্ত্রী শর্বরী সিংহ রায়। এই ঘটনায় অস্বস্তিতে গেরুয়া শিবির।

Advertisement

এ বার কালিয়াগঞ্জে বিজেপি প্রার্থী করেছে সৌমেনকে। তিনি আদতে আলিপুরদুয়ার জেলার বাসিন্দা। তাই তাঁর নাম ঘোষণা করার সঙ্গে সঙ্গেই বিজেপি-তে শুরু হয়েছে বিক্ষোভ। আর তার জেরেই প্রার্থী হিসেবে নাম ঘোষণার চারদিন পর কালিয়াগঞ্জে পা রাখতে পেরেছেন সৌমেন। বহিরাগত প্রার্থীকে মেনে নিতে পারছেন না কালিয়াগঞ্জের বিজেপি কর্মী সমর্থকরা। সেই ক্ষোভ সামাল দিতেই ব্যস্ত সৌমেন।

এর মধ্যেই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেই ভিডিয়োর সত্যতা আনন্দবাজার ডিজিটাল যাচাই করেনি। ভিডিয়োতে এক মহিলা নিজেকে সৌমেনের স্ত্রী হিসেবে দাবি করে বলেন, ‘‘আমার স্বামী সাংবাদিক বৈঠকে যা যা বলেছেন তা সম্পূর্ণ মিথ্যে। টাকা দিয়ে টিকিট পেয়েছেন তিনি। ২০১৭ সাল থেকে সৌমেন আমাকে ও আমার মেয়েকে ছেড়ে অন্য একজন মহিলার সঙ্গে থাকছেন। আমি ফালাকাটা থেকে কালিয়াগঞ্জে গিয়ে সৌমেনের বিরুদ্ধে প্রচার করব।’’ সেই সঙ্গে বিজেপি প্রার্থীকে যাতে কেউ ভোট না দেন, সেই আবেদনও করেছেন তিনি।

Advertisement

এই ভিডিয়ো ভাইরাল হতেই বুধবার সৌমেনের উপর হামলা হয়েছে বলে অভিযোগ। তাঁর গাড়ি লক্ষ্য করে পাথর ছোড়া হয়েছে বলে অভিযোগ। ঘটনায় আহত হন বিজেপি-র কয়েকজন কার্যকর্তা। কিন্তু কে বা কারা এই হামলা করল তা নিয়ে মুখ খুলতে নারাজ জেলা বিজেপি নেতৃত্ব। এমনকি কালিয়াগঞ্জের প্রার্থীকে নিয়ে বারবার অস্বস্তিতে পড়া বিজেপি নেতৃত্ব সৌমেনের গাড়িতে থাকার কথা স্বীকারও করতে চাননি।

মঙ্গলবার রাতে রায়গঞ্জে গিয়ে পৌঁছন সৌমেন। উত্তর দিনাজপুর জেলা বিজেপি-র কার্যালয়ে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। তার পর তিনি পৌঁছন কালিয়াগঞ্জে। বুধবার থেকে শুরু তাঁর নির্বাচনী প্রচার।

সাংবাদিকদের সামনে সৌমেন স্বীকার করেছেন, ভিডিয়োতে যে মহিলাকে দেখা গিয়েছে তিনি তাঁর স্ত্রী। কিন্তু তাঁর বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেছেন তিনি। সৌমেন জানান তাঁদের বিবাহবিচ্ছেদের মামলা চলছে। তাঁকে ইচ্ছাকৃত ভাবে বদনাম করার চেষ্টা চলছে। এ ভাবে তাঁকে হারানো যাবে না। দলীয় নেতৃত্বের কাঁধে কাঁধ মিলিয়ে এই কেন্দ্রে তাঁরাই জয়লাভ করবেন বলে জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন