bhaichung bhutia

Bengal polls: প্রিয় ‘অশোক’দার’ জন্য এ বার ময়দানে নামলেন একদা প্রতিদ্বন্দ্বী ভাইচুং

প্রাক্তন জাতীয় ফুটবলারের মতে, ‘‘অশোক ভট্টাচার্যের মতো নেতা শুধু রাজ্যেই নয়, দেশেরও প্রয়োজন।’’ প্রাক্তন প্রতিদ্বন্দ্বীর স্তুতি শুনে স্বাভাবিক ভাবেই আপ্লুত অশোক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২১ ২৩:৫৯
Share:

অশোক ভট্টাচার্য ও ভাইচুং ভুটিয়া। ফাইল চিত্র

একদা প্রতিদ্বন্দ্বী, কিন্তু সর্বদা নয়। এক সময়ের রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী তথা শিলিগুড়ির বাম প্রার্থী অশোক ভট্টাচার্যকে ভোটে জেতানোর আহ্বান জানালেন প্রাক্তন জাতীয় ফুটবলার ভাইচুং ভুটিয়া। যা শুনে স্বাভাবিক ভাবেই আপ্লুত অশোক।

Advertisement

সম্প্রতি একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। যাতে ভাইচুংকে বলতে শোনা গিয়েছে, ‘‘২০২১-এ বাংলায় নির্বাচন হচ্ছে। আমি সকলকে অনুরোধ করছি যে, ভাল নেতা, যাঁরা মানুষের জন্য কাজ করতে পারেন তাঁদের ভোট দিন।’’ ভাইচুংয়ের সেই ‘ভালো নেতা’দের তালিকায় রয়েছেন একদা তাঁর প্রতিদ্বন্দ্বী অশোকও। প্রাক্তন জাতীয় ফুটবলারের মতে, ‘‘অশোক ভট্টাচার্যের মতো নেতা শুধু রাজ্যেই নয়, দেশেরও প্রয়োজন।’’

প্রাক্তন প্রতিদ্বন্দ্বীর স্তুতি শুনে স্বাভাবিক ভাবেই আপ্লুত অশোক। তিনি বলছেন, ‘‘ভাইচুং ভুটিয়া আমার হয়ে ভিডিয়োতে যে প্রচার করছে তা আমি প্রথমে ভাবতেই পারিনি। এর আগে ও আমার বিরোধী প্রার্থী ছিল। ওঁকে ধন্যবাদ জানাই।’’ অশোক আরও জানিয়েছেন, তাঁর হয়ে শিলিগুড়িতে প্রচারেও দেখা যেতে পারে ভাইচুংকে।

Advertisement

২০১৪ সালের লোকসভা নির্বাচনে দার্জিলিং কেন্দ্র থেকে তৃণমূলের প্রার্থী হয়েছিলেন ভাইচুং। সে সময় তিনি হেরে যান বিজেপি প্রার্থী সুরিন্দর সিংহ অহলুওয়ালিয়ার কাছে। এর পর গত বিধানসভা নির্বাচনে অশোকের বিরুদ্ধেও তাঁকে প্রার্থী করে জোড়াফুল শিবির। সে বারও অবশ্য জয় পাননি ভাইচুং। এর পর নিজের রাজ্যে হামরো সিকিম পার্টি নামে একটি দল গঠন করেন তিনি। সেই ভাইচুংই এ বার ‘অশোক’দা’র হয়ে ময়দানে নামলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন