West Bengal Polls 2021

বিধানসভায় ২০০ আসন পার করবে বিজেপি, লালবাগে পা রেখে দাবি শুভেন্দুর

দলবদলের পর প্রথম বার মুর্শিদাবাদে পা রাখেন শুভেন্দু। তাঁর মতে, বাংলায় উন্নয়ন করতে হলে বিজেপি সরকারের প্রয়োজন রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

লালবাগ শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২১ ১৯:১৬
Share:

লালবাগ বিধানসভা এলাকায় রোড শোতে শুভেন্দু অধিকারী। —নিজস্ব চিত্র।

Advertisement

একুশের বিধানসভা নির্বাচনে বিজেপি ২০০-রও বেশি আসন দখল করবে বলে দাবি করলেন শুভেন্দু অধিকারী। তবে তার জন্য ভোটাররা যাতে নির্ভয়ে নিজেদের মত প্রকাশ করতে পারেন, তা দেখতে হবে নির্বাচন কমিশনকে। বাংলায় যাতে ভয়মুক্ত পরিবেশে ভোট হয়, তা নিশ্চিত করার দায়িত্ব নির্বাচন কমিশনের। দলবদলের পর প্রথম বার মুর্শিদাবাদে পা রেখে এমনটাই বললেন বিজেপি নেতা শুভেন্দু। সেই সঙ্গে তাঁর দাবি, বাংলায় উন্নয়ন করতে হলে বিজেপি সরকারের প্রয়োজন রয়েছে।

শুক্রবার বিকেলে পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হয়েছে। তার আগে দুপুর থেকেই মুর্শিদাবাদ জেলায় ভোটপ্রচার শুরু করেন শুভেন্দু। দুপুরে লালবাগ বিধানসভা এলাকায় বিভিন্ন জায়গায় রোড শো করেন তিনি। শুভেন্দুর সঙ্গে রোড শোয়ে উপস্থিত ছিলেন দক্ষিণ মুর্শিদাবাদ জেলা বিজেপি-র সভাপতি গৌরীশঙ্কর ঘোষ-সহ দলের অন্যান্য নেতা-কর্মী। ওই রোড শোয়ের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দু বলেন, “নির্বাচন কমিশনকে দেখতে হবে যাতে ভয়মুক্ত পরিবেশে ভোট হয়।”

বাংলায় উন্নয়নের স্বার্থেই তৃণমূল সরকারের পরিবর্তে এ রাজ্যে বিজেপি-র প্রয়োজন রয়েছে বলেও মনে করেন শুভেন্দু। তাঁর কথায়, “বাংলায় পরিবর্তন দরকার। উন্নয়ন করতে গেলে বিজেপি সরকার চাই।”

শুক্রবার শুভেন্দুর রোড শোতে জনসমাগম ছিল চোখে পড়ার মতো। লালবাগের পাশাপাশি বড়ঞাঁ বিধানসভার অন্তর্গত আন্দি গ্রামেও বিজেপি-র জনসভায় যোগদান করেন শুভেন্দু। তাঁর মতে, “মুর্শিদাবাদ জেলায় বিজেপি-র ভোটব্যাঙ্ক অটুট। বেলডাঙ্গা থেকে লালবাগ— দলমত নির্বিশেষে সকলেই আমাকে সাধুবাদ জানিয়েছেন।”

তৃণমূল সরকারের বিরুদ্ধে বহু বার দুর্নীতির অভিযোগ তুলেছে বিজেপি। শুক্রবারও সে অভিযোগ শোনা গিয়েছে শুভেন্দুর মুখে। মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম না করে তাঁর কটাক্ষ, “আগামী দিনে প্রাইভেট লিমিটেড কোম্পানি থাকবে না। বিজেপি তৈরি আছে। এই বার ২০০ আসন পার হবে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন