West Bengal Assembly Election 2021

Bengal Polls: কাঁদলেন নন্দীগ্রামের মা, তৃণমূল এজেন্ট ছেলেকে আগলে বাহিনীকে বললেন, ‘বুথে যেতে দেব না’

পরে ঘটনাস্থলে গিয়ে বিষয়টি নিয়ে খোঁজ নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রিপোর্ট তলব করে নির্বাচন কমিশনও। পদক্ষেপের আশ্বাস দিয়েছে কমিশন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নন্দীগ্রাম শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২১ ১৪:১০
Share:

বাহিনীর সামনে কান্নায় ভেঙে পড়েছেন তৃণমূল এজেন্টের মা। নিজস্ব চিত্র।

ছেলে তৃণমূলের এজেন্ট। কিন্তু তাঁকে বুথে বসতে দেয়নি বিজেপি, এমনটাই অভিযোগ উঠেছিল নন্দীগ্রামের বয়ালে। অভিযোগ পেয়ে ওই এজেন্টকে নিয়ে আসার জন্য তাঁর বাড়িতে যায় পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী। সব রকমের নিরাপত্তার আশ্বাস দেন তাঁরা। কিন্তু তারপরেও ছেলেকে বুথে যেতে দিলেন না তাঁর মা। কেঁদে ফেললেন, হাত জোড় করে প্রার্থনা করলেন তাঁর ছেলেকে ছেড়ে দেওয়ার জন্য।

Advertisement

তৃণমূল এজেন্টের মায়ের অভিযোগ, ‘‘আমার ছেলে ও পরিবারকে খুনের হুমকি দেওয়া হয়েছে। এখন নিরাপত্তা থাকবে। কিন্তু সবাই চলে যাওয়ার পর কী হবে। আমাদের তো এখানেই থাকতে হবে। তাই ছেলেকে যেতে দেব না।’’

ওই মহিলার আরও অভিযোগ, ভোটের কয়েক দিন আগেই তাঁর ছেলেকে বাড়িতে ঢুকে মারধর করা হয়েছে। বাড়ি ভাঙচুর করারও হুমকি দেওয়া হয়েছে। তাই ছেলেকে যেতে দেবেন না তিনি। হাত জোড় করে কান্নায় ভেঙে পড়তে দেখা যায় তাঁকে। মায়ের নাছোড় মনোভাব দেখে অবশেষে ফিরে আসে পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী।

Advertisement

পরে ঘটনাস্থলে গিয়ে বিষয়টি নিয়ে খোঁজ নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রিপোর্ট তলব করে নির্বাচন কমিশনও। কমিশন সূত্রে খবর, এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ করা হচ্ছে।

নির্বাচনের আগে থেকে নন্দীগ্রামে ১৪৪ ধারা জারি থাকলেও বৃহস্পতিবার সকাল থেকেই বিক্ষিপ্ত অশান্তির খবর পাওয়া গিয়েছে। বেশ কিছু জায়গায় বোমাবাজি হয়েছে। তার মধ্যেই এ বার এজেন্ট বসা নিয়ে এক অন্য ছবি দেখা গেল নন্দীগ্রামে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন