Aliah University Recruitment

প্রজেক্ট অ্যাসোসিয়েট নেবে আলিয়া বিশ্ববিদ্যালয়, প্রতি মাসে মিলবে ৩১ হাজার টাকা

প্রতি মাসে ফেলোশিপ বাবদ ৩১ হাজার টাকা করে মিলবে। প্রথমে কাজের মেয়াদ হবে এক বছর। পরে প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়তে পারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২৩ ১৬:৪৯
Share:

আলিয়া বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আলিয়া বিশ্ববিদ্যালয়ে রয়েছে গবেষণা সংক্রান্ত কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

প্রজেক্ট অ্যাসোসিয়েট ১ নেওয়া হবে। প্রতিষ্ঠানের ভূগোল বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। বিশেষ গবেষণার কাজের জন্য নেওয়া হবে প্রজেক্ট অ্যাসোসিয়েট। প্রতি মাসে ফেলোশিপ বাবদ ৩১ হাজার টাকা করে মিলবে। প্রথমে কাজের মেয়াদ হবে এক বছর। পরে প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়তে পারে।

কী যোগ্যতা প্রয়োজন?

Advertisement

আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ভূগোল/ জিয়োলজি/ রিমোট সেন্সিং/ কেমিস্ট্রি/ এগ্রিকালচার সায়েন্স বিষয়ে ফার্স্ট ক্লাস-সহ স্নাতকোত্তর যোগ্যতা থাকা দরকার। ৩৫ বছরের মধ্যে বয়স হওয়া চাই। সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি করা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট/ স্টেট এলিজিবিলিটি টেস্ট উত্তীর্ণরাও অগ্রাধিকার পাবেন। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

আবেদন করবেন কী ভাবে?

প্রথমে আলিয়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র মেল করতে হবে। ৮ ডিসেম্বরের মধ্যে আবেদনপত্র জমা করতে হবে।

বিস্তারিত তথ্য ও শর্তাবলি জানতে আলিয়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন