Birla Industrial and Technological Museum

বিড়লা ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড টেকনোলজিক্যাল মিউজিয়ামে কর্মী নিয়োগ, বেতন কত?

কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলায় হবে নিয়োগ। টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট এ, এডুকেশন অ্যাসিস্ট্যান্ট এ এবং টেকনিশিয়ান এ, অফিস অ্যাসিস্ট্যান্ট পদে নেওয়া হবে কর্মী।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২৩ ১৬:২৫
Share:

বিড়লা ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড টেকনোলজিক্যাল মিউজিয়াম। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সরকারের অধীনস্থ বিড়লা ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড টেকনোলজিক্যাল মিউজিয়ামে রয়েছে কাজের সুযোগ। কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলায় হবে নিয়োগ। সেই মর্মে বিড়লা ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড টেকনোলজিক্যাল মিউজিয়ামের ওয়েবসাইটে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট এ পদে আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে তিন বছরের ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা থাকতে হবে। ৫৪,৪৬০ টাকা বেতন হবে প্রতি মাসে।

এডুকেশন অ্যাসিস্ট্যান্ট এ পদের ক্ষেত্রে প্রতি মাসে বেতন মিলবে ৪৪,৪৬৪ টাকা। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক হতে হবে।

Advertisement

টেকনিশিয়ান এ পদে নেওয়া হবে কর্মী। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ হতে হবে। পাশাপাশি সংশ্লিষ্ট বিভাগে কাজের অভিজ্ঞতা থাকা চাই। ৩১,৩৩৬ টাকা প্রতি মাসে বেতন। এছাড়াও অফিস অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ করা হবে। বেতন টেকনিশিয়ান এ পদের মতো একই হবে। এ ক্ষেত্রে আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে উচ্চ মাধ্যমিক উত্তীর্ণ হতে হবে।

টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট এ, এডুকেশন অ্যাসিস্ট্যান্ট এ এবং টেকনিশিয়ান এ পদে আবেদনের জন্য প্রার্থীর বয়স ৩৫ বছরের মধ্যে হওয়া প্রয়োজনীয়। অফিস অ্যাসিস্ট্যান্ট পদের ক্ষেত্রে ২৫ বছরের মধ্যে বয়স হওয়া দরকার। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে বিড়লা ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড টেকনোলজিক্যাল মিউজিয়ামের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। এর পর বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। পাশাপাশি, আবেদন মূল্য জমা দেওয়া দরকার। ২৮ জুন আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বিড়লা ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড টেকনোলজিক্যাল মিউজিয়ামের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন