Govt Job Recruitment 2023

রসায়ন বা মাইক্রোবায়োলজি নিয়ে পড়েছেন? চাকরির সুযোগ রয়েছে কফি বোর্ড অফ ইন্ডিয়ায়

প্রতি মাসে ৩০ হাজার টাকা বেতন দেওয়া হবে। প্রার্থীর বয়স ৩৫ বছরের মধ্যে হওয়া দরকার।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২৩ ১৮:১৯
Share:

প্রতীকী চিত্র।

কেন্দ্রীয় বাণিজ্য ও শিল্প মন্ত্রকের অধীনস্থ কফি বোর্ড অফ ইন্ডিয়ায় রয়েছে চাকরির সুযোগ। সেই মর্মে বোর্ডের ওয়েবসাইটে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট নিয়োগ করা হবে। কফি বোর্ডের কফি কোয়ালিটি ডিভিশনের তরফে এই নিয়োগ। প্রথমে দু’বছর থাকবে কাজের মেয়াদ। পরে প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়তে পারে। প্রতি মাসে ৩০ হাজার টাকা বেতন দেওয়া হবে। প্রার্থীর বয়স ৩৫ বছরের মধ্যে হওয়া দরকার। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে রসায়ন বা মাইক্রোবায়োলজিতে স্নাতকোত্তর যোগ্যতা থাকা দরকার। খাদ্যের গুণমান পরীক্ষাগারে (ফুড কোয়ালিটি টেস্টিং ল্যাবরেটরি) কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

কী ভাবে আবেদন করবেন?

Advertisement

প্রার্থীকে প্রথমে কফি বোর্ড অফ ইন্ডিয়ার ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘নিউজ’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখান থেকে আবেদনপত্র ডাউনলোড করা দরকার। এর পর ‘পিডিএফ’ ফাইলের আবেদনপত্রকে ‘ডকুমেন্ট’ করে নিয়ে পূরণ করা দরকার। শেষে বিজ্ঞপ্তিতে দেওয়া আইডিতে আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি মেল করতে হবে। ২৩ জুলাই আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে কফি বোর্ড অফ ইন্ডিয়ার ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন