CU Recruitment 2023

কলকাতা বিশ্ববিদ্যালয়ে তিনটি ভিন্ন পদে কর্মী নিয়োগ, কতগুলি শূন্যপদ রয়েছে?

রিসার্চ অ্যাসিস্ট্যান্ট (আইটি) এবং রিসার্চ অ্যাসিস্ট্যান্ট (আইপি) পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে ৩৫,০০০ টাকা প্রতি মাসে। তবে মাল্টিটাস্কিং স্টাফ (আইপি) পদে নিযুক্ত ব্যক্তির বেতন হবে ২৫,০০০ টাকা প্রতি মাসে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২৩ ১৭:৫০
Share:

কলকাতা বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

কলকাতা বিশ্ববিদ্যালয়ে কর্মখালি। সেই মর্মে দু’দিন আগেই বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের একটি বিভাগে একটি কেন্দ্রীয় প্রকল্পের অধীনে এই নিয়োগ হবে। মোট তিনটি পদে নিয়োগ করা হবে কর্মীদের। আগ্রহীরা এর জন্য অনলাইনে তাঁদের আবেদনপত্র পাঠাতে পারবেন। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়া।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের ইন্টেলেকচুয়াল প্রপার্টি রাইটস (আইপিআর) সেলের জন্য এই নিয়োগ। সংশ্লিষ্ট সেলে কেন্দ্রের রাষ্ট্রীয় উচ্চতর শিক্ষা অভিযান (রুসা) প্রকল্পের অধীনে তিনটি ভিন্ন পদে কর্মীদের নিয়োগ করা হবে। সেগুলি হল— রিসার্চ অ্যাসিস্ট্যান্ট (আইটি), রিসার্চ অ্যাসিস্ট্যান্ট (আইপি) এবং মাল্টিটাস্কিং স্টাফ (আইপি) পদে। তিনটি পদে মোট শূন্যপদও তিনটি। সমস্ত পদে প্রার্থীদের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। এর মধ্যে রিসার্চ অ্যাসিস্ট্যান্ট (আইটি) এবং রিসার্চ অ্যাসিস্ট্যান্ট (আইপি) পদের জন্য বয়সের ঊর্ধ্বসীমা ধার্য করা হয়েছে ৪০ বছর। অন্যদিকে, মাল্টিটাস্কিং স্টাফ (আইপি) পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। রিসার্চ অ্যাসিস্ট্যান্ট (আইটি) এবং রিসার্চ অ্যাসিস্ট্যান্ট (আইপি) পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে ৩৫,০০০ টাকা প্রতি মাসে। তবে মাল্টিটাস্কিং স্টাফ (আইপি) পদে নিযুক্ত ব্যক্তির বেতন হবে ২৫,০০০ টাকা প্রতি মাসে।

প্রতিটি পদে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা, দক্ষতা এবং পেশাদারি অভিজ্ঞতার পৃথক মাপকাঠি রয়েছে, যা মূল বিজ্ঞপ্তি থেকে বিশদ জানা যাবে।

Advertisement

আগ্রহীদের আবেদনপত্র এবং অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৩১ ডিসেম্বর। এর পর পদগুলিতে নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। বাছাই প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের তরফে যথাসময়ে ইন্টারভিউয়ের দিনক্ষণ জানিয়ে দেওয়া হবে। ইন্টারভিউয়ের দিনও প্রার্থীদের জীবনপঞ্জি এবং অন্যান্য নথি সঙ্গে রাখতে হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন