Jhargram Govt Jobs 2023

ঝাড়গ্রামে যোগ প্রশিক্ষক পদে কর্মখালি, কী ভাবে নিয়োগ করা হবে?

আয়ুষ বিভাগের যোগ প্রশিক্ষক পদে অভিজ্ঞ প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। চুক্তির ভিত্তিতে ওই পদে কর্মী নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২৩ ১৪:০০
Share:

প্রতীকী ছবি।

ঝাড়গ্রাম জেলায় যোগ প্রশিক্ষক পদে কর্মখালি রয়েছে। ১৮ থেকে ৪০ বছর বয়সি প্রার্থীরা উল্লিখিত পদের জন্য আবেদন করতে পারবেন। তাঁদের যোগ্যতা মেধা, যোগের প্রদর্শন এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যাচাই করে নেওয়া হবে। মোট শূন্যপদ ৭টি।

Advertisement

চুক্তির ভিত্তিতে ওই পদে আয়ুষ বিভাগের অধীনে কাজ করতে হবে। পুরুষদের ক্ষেত্রে মাসিক ৮,০০০ এবং মহিলাদের ক্ষেত্রে মাসিক ৫,০০০ টাকা বেতন হিসাবে ধার্য করা হয়েছে। আবেদনকারীদের পশ্চিমবঙ্গের বাসিন্দা হতে হবে। তাঁদের যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক উত্তীর্ণ হওয়া বাঞ্ছনীয়।

পাশাপাশি, পদপ্রার্থীদের ওয়েস্ট বেঙ্গল কাউন্সিল অফ যোগ অ্যান্ড ন্যাচরোপ্যাথি (ডব্লুসিওয়াইএন) স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিভাগে এক বছরের কোর্সের শংসাপত্র থাকা দরকার। ওই প্রতিষ্ঠানের অধীনে প্রার্থীর নাম নথিভুক্তও থাকতে হবে।

Advertisement

আগ্রহীদের ঝাড়গ্রামের প্রশাসনিক ওয়েবসাইটের ‘রিক্রুটমেন্ট’ বিভাগে প্রকাশিত বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে। এই বিজ্ঞপ্তিটি পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের ওয়েবসাইট থেকেও দেখা যাবে। বিজ্ঞপ্তি মোতাবেক অনলাইনে আবেদন পেশ করতে হবে। ১০০ টাকা আবেদনমূল্য হিসাবে জমা দিতে হবে। ১৮ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত অনলাইনে আবেদন জমা দেওয়া যাবে। এই বিষয়ে আরও তথ্যের জন্য প্রার্থীদের সংশ্লিষ্ট দফতরের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন