WB Govt Job 2024

একাধিক বিভাগে স্পেশালিষ্ট ও মেডিক্যাল অফিসার পদে কাজের সুযোগ কোচবিহারে, বেতন কত?

জেলার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির তরফে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে উভয় পদে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৪ ১৮:০৮
Share:

প্রতীকী ছবি।

কোচবিহার জেলায় রয়েছে চাকরির সুযোগ। সেই মর্মে জেলার প্রশাসনিক ওয়েবসাইটে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

মেডিসিন, শিশুরোগ এবং অপথ্যাপমোলজিস্ট বিভাগে স্পেশালিষ্ট নিয়োগ করা হবে। এ ছাড়াও মেডিক্যাল অফিসারও নেওয়া হবে। মোট শূন্যপদ রয়েছে ন’টি। জেলার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির তরফে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে উভয় পদে। মেডিক্যাল অফিসার পদে প্রতি মাসে ৬০ হাজার টাকা করে বেতন দেওয়া হবে। উভয় পদের ক্ষেত্রে আবেদনকারীর বয়স ৬২ বছরের মধ্যে হতে হবে। পাশাপাশি, আবেদনের জন্য মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়া স্বীকৃত প্রতিষ্ঠান থেকে এমবিবিএস উত্তীর্ণ হতে হবে। ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিলের অধীনে নাম নথিভুক্ত থাকা দরকার। মেডিক্যাল অফিসার পদের ক্ষেত্রে এক বছরের ইন্টার্নশিপের অভিজ্ঞতাও থাকতে হবে। স্পেশালিস্টরা পাবেন ৩ হাজার টাকা/ প্রতি দিন। প্রার্থীদের পশ্চিমবঙ্গের বাসিন্দা হওয়া দরকার। বাকি যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

আবেদন করবেন কী ভাবে?

Advertisement

প্রার্থীকে প্রথমে কোচবিহার জেলার প্রশাসনিক ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘রিক্রুটমেন্ট’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখা যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এর পর আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় জমা দেওয়া দরকার। অনলাইনে আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ২২ জানুয়ারি ’২৪। সরাসরি আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ২৪ জানুয়ারি ’২৪।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে কোচবিহার জেলার প্রশাসনিক ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন