Department of Telecommunications

অবসরপ্রাপ্তদের চাকরির সুযোগ কেন্দ্রের টেলিকম বিভাগে, কোন পদে, কত বেতনে নিয়োগ?

আবেদনকারীদের বয়স হতে হবে ৬৪ বছরের মধ্যে। অফলাইনে ইতিমধ্যেই শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৩ ১৭:২৩
Share:

কেন্দ্রীয় টেলিকম বিভাগ। সংগৃহীত ছবি।

কেন্দ্রীয় যোগাযোগ মন্ত্রকের অধীনস্থ টেলিকমিউনিকেশন বিভাগ (ডট)-এ রয়েছে চাকরির সুযোগ। সেই মর্মে সংস্থার তরফে প্রকাশ করা হয়েছে নিয়োগ-বিজ্ঞপ্তি। চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে প্রার্থীদের। দেশের উত্তর-পূর্বাঞ্চল হবে নিযুক্তদের কর্মস্থল। টেলিকম সংক্রান্ত কাজের অভিজ্ঞতাসম্পন্ন অবসরপ্রাপ্ত সরকারি কর্মীরা এর জন্য আবেদন জানাতে পারবেন। অফলাইনে ইতিমধ্যেই শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া।

Advertisement

সংস্থায় নিয়োগ হবে কনসালট্যান্ট (পরামর্শদাতা) পদে। মোট শূন্যপদ রয়েছে চারটি। নিযুক্তদের মধ্যে দু'জনকে মেঘালয়ের শিলং, এক জনকে নাগাল্যান্ডের দিমাপুর এবং আর এক জনকে অরুণাচল প্রদেশের ইটানগরে পোস্টিং দেওয়া হবে। আবেদনকারীদের বয়স হতে হবে ৬৪ বছরের মধ্যে। প্রাথমিক ভাবে ছ’মাসের জন্য নিয়োগ করা হলেও কাজের ভিত্তিতে এই মেয়াদ ছ’টি টার্মে ছ’মাস করে বাড়তে পারে। তবে যদি বয়স ৬৫ ছোঁয়, তা হলেও শেষ হবে এই কাজের মেয়াদ। নিযুক্তদের মাসিক বেতন ধার্য করা হবে সংস্থার নিয়মবিধি মেনেই।

আবেদনের জন্য প্রার্থীদের কেন্দ্রের টেলিকম বিভাগ/ অন্যান্য বিভাগ/ রাষ্ট্রায়ত্ত সংস্থা/ গবেষণা সংস্থায় সপ্তম বেতন কমিশনের সপ্তম বা অষ্টম বেতন স্কেলের পদ থেকে অবসরগ্রহণ করতে হবে। বিএসএনএল/ এমটিএনএল-এর অবসরপ্রাপ্ত কর্মীরাও আবেদন জানাতে পারবেন এই পদে। প্রার্থীদের কম্পিউটার বিষয়ক জ্ঞান থাকাও জরুরি।

Advertisement

নিয়োগ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী যোগ্য প্রার্থীদের এই পদে নিয়োগ করা হবে। তবে নিয়োগের জন্য ইন্টারভিউয়েরও আয়োজন করা হতে পারে। তবে সবার আগে প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন ২১ অগস্ট বিকেল ৫টা। এই বিষয়ে প্রার্থীরা বিস্তারিত জানতে পারবেন কেন্দ্রীয় টেলিকমিউনিকেশন বিভাগের ওয়েবসাইট থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন