DRDO Jobs 2024

ফুড ইঞ্জিনিয়ারিংয়ে পিএইচডি করেছেন? ডিআরডিও অধীনস্থ সংস্থায় মিলবে কাজের সুযোগ

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের অধীনস্থ গবেষণাগারের জন্য রিসার্চ অ্যাসোসিয়েট প্রয়োজন। ওই কাজের জন্য ফুড ইঞ্জিনিয়ারিং কিংবা সমতুল্য বিষয়ে পিএইচডি করেছেন, এমন ব্যক্তিরা আবেদন করতে পারবেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৪ ১৩:৪৯
Share:

প্রতীকী চিত্র।

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও)-এ কাজের সুযোগ। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত হয়েছে নিয়োগের একটি বিজ্ঞপ্তি। রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে নিয়োগ করা হবে এক জনকে। বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে।

Advertisement

কারা আবেদন জানাতে পারবেন?

রিসার্চ অ্যাসোসিয়েট পদের জন্য ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড প্রসেসিং ইঞ্জিনিয়ারিং, ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি— এর মধ্যে যে কোনও একটি বিষয়ে পিএইচডি সম্পূর্ণ হয়েছে, এমন যোগ্যতাসম্পন্ন ব্যক্তিরা আবেদন করতে পারবেন। এ ছাড়া উল্লিখিত বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি এবং অন্তত তিন বছরের গবেষণামূলক কাজের অভিজ্ঞতা রয়েছে, এমন প্রার্থীরাও আবেদন জানাতে পারবেন। তবে উভয়ক্ষেত্রেই প্রার্থীদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে।

Advertisement

দক্ষতা:

কম্পিউটেশনাল মডেলিং এবং স্টিমুলেশন নিয়ে আগে কাজের অভিজ্ঞতা রয়েছে, এমন প্রার্থীকে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

ভাতা:

নিযুক্ত ব্যক্তির মাসে ৬৭ হাজার টাকা আয়ের সুযোগ রয়েছে।

এই কাজে মোট দু’বছরের জন্য বহাল থাকতে হবে। আগ্রহীদের ডাকযোগে আবেদন জানানোর শেষ দিন ১০ মে। আগ্রহী প্রার্থীরা ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন-এর ওয়েবসাইটে গিয়ে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও বিস্তারিত জেনে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন