IISC Recruitment 2024

ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারদের কাজের সুযোগ কেন্দ্রীয় সংস্থায়, আবেদনের শেষ দিন কবে?

বেঙ্গালুরুর ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্সের ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের জন্য প্রজেক্ট অ্যাসোসিয়েট নিয়োগ করা হবে। সংশ্লিষ্ট পদে কাজ করতে আগ্রহীদের অনলাইনে ইমেল মারফত আবেদনপত্র জমা দিতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৩০
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স, বেঙ্গালুরু। ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান ইনস্টিটিউটস অফ সায়েন্সে কাজের সুযোগ। ওই সংস্থার তরফে প্রজেক্ট অ্যাসোসিয়েট পদে কর্মী নিয়োগ করা হবে। নিযুক্তদের ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের পাওয়ার ইলেক্ট্রিনিক্স গ্রুপে কাজ করতে হবে। প্রতিষ্ঠানের তরফে ওই পদে একাধিক কর্মী নিয়োগ করা হবে।

Advertisement

ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং শাখায় স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের নিয়োগ করা হবে। এ ছাড়াও ওই বিষয়ে স্নাতকদের আবেদনও গ্রহণ করা হবে। তাঁদের পাওয়ার ইলেক্ট্রনিক্স সম্পর্কে জ্ঞান থাকা আবশ্যক। এর পাশাপাশি, ফিল্ড-প্রোগ্রামেবল গেট এরে (এফপিজিএ) প্রোগ্রামিং নিয়ে পূর্বে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

ওই পদে নিযুক্তদের পাওয়ার সার্কিট, গেট ড্রাইভারস, সিগন্যাল প্রসেসিং, এমবেডেড কন্ট্রোলার নিয়ে ডিজ়াইন এবং ডেভেলপমেন্টের কাজ করতে হবে। পাশাপাশি, ম্যাটল্যাব, পিএলইসিএস ব্যবহার করে সার্কিট স্টিমুলেশনসের কাজ করতে হবে। সংশ্লিষ্ট বিষয়ে পূর্বে কাজের অভিজ্ঞতা থাকলে ভাল।

Advertisement

সংশ্লিষ্ট পদে পদপ্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। আগ্রহীদের অনলাইনে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতা, কর্মজীবনের শংসাপত্র এবং একটি কভার লেটার লিখে আবেদনপত্র জমা দিতে হবে। ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদনপত্র জমা দিতে হবে। ওই পদের জন্য যে প্রার্থীদের বেছে নেওয়া হবে, তাঁদের সঙ্গে প্রতিষ্ঠানের তরফে যোগাযোগ করে নেওয়া হবে। এই বিষয়ে আরও জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন