ICMR Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থার নয়া দিল্লির দফতরে গবেষক প্রয়োজন, কারা আবেদন করতে পারবেন?

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর নয়া দিল্লির দফতরে প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট প্রয়োজন। ওই কাজের জন্য পিএইচডি সম্পূর্ণ করেছেন, এমন প্রার্থীদের কাছে আবেদন চাওয়া হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৪ ১৫:৩৫
Share:

প্রতীকী চিত্র।

কেন্দ্রীয় সরকারি সংস্থায় কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ অধীনস্থ সংস্থায় প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট প্রয়োজন। নিযুক্ত ব্যক্তিকে ন্যাশনাল ইনস্টিটিউট অফ প্যাথোলজিতে কাজ করতে হবে।

Advertisement

ওই পদের জন্য রসায়ন, জীবনবিজ্ঞান, ন্যানোবায়োটেকনোলজি, ন্যানোসায়েন্স— এর মধ্যে যে কোনও বিষয়ে পিএইচডি সম্পন্ন করেছেন, এমন ব্যক্তির আবেদন গ্রহণ করা হবে। তবে শর্তসাপেক্ষে উল্লিখিত বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিরা আবেদন জানাতে পারবেন। আগ্রহীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে।

সেল কালচার, নন কোডিং আরএনএ, এপিজেনেটিক্স নিয়ে আগে কাজের অভিজ্ঞতা রয়েছে, এমন ব্যক্তিকে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। নিযুক্ত ব্যক্তি প্রতি মাসে ৫৬,০০০ টাকা করে পারিশ্রমিক পাবেন।

Advertisement

আগ্রহী ব্যক্তিদের অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। তাঁদের জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার নথি, কর্মজীবনের শংসাপত্রের মতো নথি ইমেল মারফত জমা দিতে হবে। আবেদন গ্রহণ করা হবে ১২ এপ্রিল পর্যন্ত। এই বিষয়ে আরও জেনে নিতে হলে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন