IGNOU Recruitment 2023

ইগনুতে চাকরি, কোন পদে নিয়োগ? বেতনই বা কত?

চুক্তির ভিত্তিতে সম্পূর্ণ সময়ের জন্য কাজ করতে হবে। প্রতি মাসে ৪০ থেকে ৬০ হাজার টাকা করে বেতন দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৩ ১২:৪৭
Share:

ইগনু। ছবি: সংগৃহীত।

ইন্দিরা গান্ধী জাতীয় মুক্ত বিশ্ববিদ্যালয়ে (ইগনু) রয়েছে চাকরির সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

দিল্লির ইন্দিরা গান্ধী ন্যাশনাল ওপেন ইউনিভার্সিটি স্কুল অফ হিউম্যানিটিজ়ের তরফে ইগনু-র ওয়েবসাইটে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সিন্ধি কনসালট্যান্ট পদে নিয়োগ করা হবে কর্মী। চুক্তির ভিত্তিতে সম্পূর্ণ সময়ের জন্য কাজ করতে হবে। প্রথমে কাজের মেয়াদ থাকবে ৬ মাস। পরে প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়তে পারে। প্রতি মাসে ৪০ থেকে ৬০ হাজার টাকা করে বেতন দেওয়া হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সিন্ধিতে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর-সহ স্নাতকোত্তর যোগ্যতা থাকতে হবে। পাশাপাশি, ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণ হতে হবে। সিন্ধি, ইংরেজি এবং হিন্দি জানলে অগ্রাধিকার দেওয়া হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

Advertisement

প্রার্থীকে প্রথমে ইগনুর ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া ঠিকানায় আবেদনপত্র, বিস্তারিত জীবনপঞ্জি এবং প্রয়োজনীয় নথি জমা দিতে হবে। বিজ্ঞপ্তিতে দেওয়া আইডিতে মেল করলেও চলবে। ২৪ জুলাই ’২৩ বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে। এর ১৫ দিনের মধ্যে আবেদনপত্র জমা দেওয়া দরকার।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ইগনুর ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন