IIIT Kalyani Recruitment 2023

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইনফরমেশন টেকনোলজিতে রয়েছে কাজের সুযোগ, রইল বিস্তারিত

ফেলোশিপ বাবদ প্রজেক্ট অ্যাসোসিয়েট ১ পাবেন ৩১ হাজার টাকা এবং প্রজেক্ট অ্যাসোসিয়েট ২ পাবেন ৩৫ হাজার টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৩ ১৩:৪৯
Share:

আইআইআইটি কল্যাণী। ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইনফরমেশন টেকনোলজি (আইআইআইটি), কল্যাণীতে কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

প্রজেক্ট অ্যাসোসিয়েট ১ এবং প্রজেক্ট অ্যাসোসিয়েট ২ নেওয়া হবে। বিশেষ প্রজেক্টের কাজের জন্য নেওয়া হবে এই পদে। পাঁচ বছরের জন্য রয়েছে কাজের মেয়াদ। প্রতি মাসে ফেলোশিপ বাবদ প্রোজেক্ট অ্যাসোসিয়েট ১ পাবেন ৩১ হাজার টাকা এবং প্রজেক্ট অ্যাসোসিয়েট ২ পাবেন ৩৫ হাজার টাকা।

আবেদনের জন্য কী যোগ্যতা প্রয়োজন?

Advertisement

আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং/ কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে মাস্টার অফ টেকনোলজি (এমটেক)/ মাস্টার অফ ইঞ্জিনিয়ারিং (এমই) ডিগ্রি থাকতে হবে। তবে এই বিষয়গুলিতে ব্যাচেলর অফ টেকনোলজি (বিটেক) বা ব্যাচেলর অফ ইঞ্জিনিয়ারিং (বিই) ডিগ্রি থাকলেও আবেদন করা যাবে। তবে, সেক্ষেত্রে গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউট টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে।


কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে আইআইআইটি কল্যাণীর ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘কেরিয়ার’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখা যাবে। সেখান থেকে আবেদনপত্র ডাউনলোড করা দরকার। এর পর আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী জমা দিতে হবে। পাশাপাশি, বিজ্ঞপ্তিতে দেওয়া আইডিতেও মেল করতে হবে। ৩১ অগস্ট আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে কল্যাণীর ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইনফরমেশন টেকনোলজির ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন