Indian Bank Recruitment 2024

ইন্ডিয়ান ব্যাঙ্কে কর্মখালি, কোন কোন পদে নিয়োগ?

আবেদনের জন্য প্রার্থীকে ভারতের নাগরিক হতে হবে। এ ছাড়াও নেপাল ও ভুটানের নাগরিকরাও আবেদন করতে পারবেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৪ ১৪:৫৮
Share:

ইন্ডিয়ান ব্যাঙ্ক। সংগৃহীত ছবি।

রাষ্ট্রায়ত্ত ইন্ডিয়ান ব্যাঙ্কে কর্মখালি। সংস্থার ওয়েবসাইটে এই সংক্রান্ত নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

স্পেশালিস্ট অফিসার নেওয়া হবে। ব্যাঙ্কের একাধিক বিভাগে চিফ ম্যানেজার, সিনিয়র ম্যানেজার, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার, ম্যানেজার পদে নিয়োগ করা হবে কর্মী। সাধারণ বিভাগ এবং সংরক্ষিত বিভাগ মিলিয়ে শূন্যপদ রয়েছে ১৪৬টি। পদ অনুযায়ী বেতন দেওয়া হবে। আবেদনের জন্য প্রার্থীকে ভারতের নাগরিক হতে হবে। এ ছাড়াও নেপাল ও ভুটানের নাগরিকরাও আবেদন করতে পারবেন। পদ অনুযায়ী বয়স, শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতা নির্ধারিত করা হয়েছে। সেগুলি জানতে বিস্তারিত বিজ্ঞপ্তিটি দেখতে হবে।

আবেদন করবেন কী ভাবে?

Advertisement

প্রার্থীকে প্রথমে ইন্ডিয়ান ব্যাঙ্কের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘কেরিয়ার’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র জমা দেওয়ার জন্য প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর প্রয়োজনীয় তথ্য পূরণ ও আবেদনমূল্য জমা দিতে হবে। এর ছবি, ডিক্লারেশনপত্র-সহ অন্যান্য প্রক্রিয়া সম্পূর্ণ করে আবেদনপত্র জমা দেওয়া দরকার। পয়লা এপ্রিল আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন। ইন্টারভিউ এবং লিখিত পরীক্ষার মধ্য দিয়ে আবেদন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর প্রার্থী বাছাই করা হবে।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ইন্ডিয়ান ব্যাঙ্কের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন