IIFT Recruitment 2023

কলকাতার ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ফরেন ট্রেডে চাকরি, মাসিক বেতন এক লক্ষেরও বেশি

প্রার্থীদের নিয়োগ করা হবে লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৩ ১৮:৩২
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ফরেন ট্রেড। সংগৃহীত ছবি।

কেন্দ্রীয় বাণিজ্য দফতরের অধীনস্থ প্রতিষ্ঠান কলকাতার ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ফরেন ট্রেড (আইআইএফটি)-এ কর্মী নিয়োগ করা হবে। সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে। কর্মীদের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। অনলাইন আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

Advertisement

প্রতিষ্ঠানে নিয়োগ হবে কর্পোরেট রিলেশনস এবং প্লেসমেন্ট কোঅর্ডিনেটরের পদে। শূন্যপদের সংখ্যা বিজ্ঞপ্তিতে স্পষ্ট ভাবে জানানো হয়নি। আগ্রহীদের বয়স যদি ৪০ বছরের মধ্যে হয়, তা হলে আবেদন করতে পারবেন। শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্তদের মাসিক বেতনের পরিমাণ হবে ১,২৫,০০ টাকা থেকে ১,৭৫,০০০ টাকা। প্রার্থীদের এই পদে এক বছরের জন্য চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। তবে প্রয়োজন অনুযায়ী এবং প্রার্থীদের কাজের ভিত্তিতে এই মেয়াদ বাড়ানো হতে পারে।

আবেদনের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দু’বছরের এমবিএ/ পিজিডিএম-এ ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে পাশ করতে হবে। স্পেশালাইজেশন করতে হবে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট (এইচআরএম)-এ। পাশাপাশি, ইংরেজি এবং হিন্দিতে লেখালিখি এবং কথোপকথনে সাবলীল হতে হবে। একইসঙ্গে প্রয়োজন পেশাদারি অভিজ্ঞতাও।

Advertisement

প্রার্থীদের নিয়োগ করা হবে লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। বাছাই প্রার্থীদের যথাসময়ে পরীক্ষার দিন ক্ষণ জানানো হবে। তার আগে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে আগ্রহীদের আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১৮ অগস্ট। নিয়োগ সংক্রান্ত শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন