ISI Kolkata Recruitment 2023

আইএসআই কলকাতায় রয়েছে কাজের সুযোগ, মাসিক ৪৭,০০০ টাকা বেতনে হবে নিয়োগ

প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হলেই আবেদন করা যাবে। নিয়োগের জন্য নেওয়া হবে শুধু ইন্টারভিউ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৩ ১৭:৫১
Share:

আইএসআই কলকাতা। সংগৃহীত ছবি।

কলকাতার ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই)-এর সেন্টার ফর সফট কম্পিউটিং রিসার্চে প্রার্থী নিয়োগ করা হবে। একটি গবেষণা প্রকল্পের জন্যই হবে এই নিয়োগ। সম্প্রতি সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে বিজ্ঞপ্তি। নিয়োগের জন্য নেওয়া হবে শুধু ইন্টারভিউ।

Advertisement

প্রতিষ্ঠানের সেন্টার ফর সফট কম্পিউটিং রিসার্চে নিয়োগ হবে রিসার্চ অ্যাসোসিয়েট পদে। শূন্যপদ রয়েছে তিনটি। প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হলেই আবেদন করা যাবে। শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্তদের মাসিক বেতন হবে ৪৭,০০০ টাকা। প্রাথমিক ভাবে প্রার্থীদের এক বছরের জন্য নিয়োগ করা হলেও গবেষণার জন্য প্রয়োজনীয় অর্থ পাওয়া এবং কাজের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়তেও পারে।

গবেষণা প্রকল্পটি কেন্দ্রীয় সরকারের সায়েন্স অ্যান্ড রিসার্চ ইঞ্জিনিয়ারিং বোর্ডের ‘ন্যাশনাল চেয়ার প্রজেক্ট’। নাম- ‘গ্র্যানিউলার কম্পিউটিং, ডিপ লার্নিং অ্যান্ড ডেটা অ্যানালিটিক্স: ইন্টিগ্রেশন, ইন্টারপ্রিটেবিলিটি অ্যান্ড ট্রাস্টেবিলিটি’।

Advertisement

আবেদনের জন্য প্রার্থীদের কম্পিউটার সায়েন্স/ ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক্স/ ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন টেকনোলজি অথবা সম্পর্কিত বিষয়ে পিএইচডি থাকতে হবে। একইসঙ্গে থাকতে হবে কম্পিউটার প্রোগ্রামিংয়ের জ্ঞান এবং নামী জার্নালে প্রকাশিত গবেষণাপত্র।

আগ্রহীদের কভার লেটার এবং জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি-বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আগামী ২৪ অগস্ট আবেদনের শেষ দিন। প্রজেক্টে নিয়োগের বিষয়ে সমস্ত তথ্য জানার জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন