JU Recruitment 2024

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ব্রিটিশ কাউন্সিলের অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ, শূন্যপদ ক’টি?

নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ফেলোশিপ দেওয়া হবে ২০,০০০ টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৪২
Share:

যাদবপুর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে একটি বিশেষ গবেষণা প্রকল্পের কাজের জন্য কর্মী নিয়োগ করা হবে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ইংল্যান্ডের একটি বিশ্ববিদ্যালয় এবং দিল্লির একটি সংস্থার সঙ্গে যৌথ ভাবে প্রকল্পের কাজ হবে। নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। আগ্রহীদের এর জন্য আগে থেকে আবেদন জানাতে হবে না।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের ফিল্ম স্টাডিজ় বিভাগে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘হার গেম, হার স্টোরি: ডেভেলপিং আ মিডিয়া ট্রেনিং প্রোগ্রাম ফর উইমেন'স স্পোর্ট’। যাদবপুর বিশ্ববিদ্যালয় ছাড়াও এই যৌথ প্রকল্পের কাজে যুক্ত হবে ইংল্যান্ডের বাথ স্পা বিশ্ববিদ্যালয় এবং নয়া দিল্লির বেসরকারি সংস্থা স্পোর্টসওয়ার্ক্স। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে ব্রিটিশ কাউন্সিল।

প্রকল্পে প্রজেক্ট ফেলো পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পে কাজের মেয়াদ এক বছর। নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ফেলোশিপ দেওয়া হবে ২০,০০০ টাকা।

Advertisement

আবেদনকারীদের যে কোনও বিষয়ের স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। প্রার্থীরা ইংরেজি কথোপকথনে স্বচ্ছন্দ হলে এবং তাঁদের খেলাধুলার সঙ্গে যুক্ত থাকার অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগামী ১২ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ৩টে পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। প্রার্থীদের ওই দিন বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সেন্টার থেকে ৫০ টাকা মূল্যের বিনিময়ে সংগৃহীত এবং পূরণ করা আবেদনপত্র এবং অন্যান্য নথি সঙ্গে নিয়ে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বিশদ জানা যাবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন