Jhargram Govt Jobs

ঝাড়গ্রামের হাসপাতালে নবীন স্নাতকদের জন্য কাজের সুযোগ, কী ভাবে আবেদন করবেন?

সম্প্রতি যে সমস্ত পড়ুয়া ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি-র (এমবিবিএস) ডিগ্রি অর্জন করেছেন, এমন নবীন স্নাতকদের হাউসস্টাফ হিসাবে নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২৩ ১৩:২৫
Share:

প্রতীকী ছবি।

রাজ্যের সরকারি হাসপাতালে নবীন স্নাতকদের কাজের সুযোগ। এই মর্মে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঝাড়গ্রাম মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ১০টি বিভাগে হাউজস্টাফ পদে নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে নির্দিষ্ট মেয়াদের জন্য ওই পদে নিযুক্তদের কাজ করতে হবে।

Advertisement

এই পদে সদ্য স্নাতক হয়েছেন, এমন পড়ুয়াদের নিয়োগ করা হবে। তাঁদের ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস)-র ডিগ্রি থাকা প্রয়োজন। প্রার্থীদের ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিল এবং মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়া-তে নাম নথিভুক্ত থাকতে হবে। ওই পদে আবেদনের জন্য আগ্রহীদের ৩৫ বছরের মধ্যে বয়স হতে হবে।

হাউজস্টাফ হিসাবে মোট ১৬ জনকে নিয়োগ করা হবে। তাঁদের জেনারেল মেডিসিন, পিডিয়াট্রিক মেডিসিন, গাইনেকোলজি অ্যান্ড অবস্টেট্রিকস, অর্থোপেডিকস, সাইকিয়াট্রি, রেডিওথেরাপি, প্যাথোলজি-সহ মোট ১০টি বিভাগে কাজ করতে হবে। মোট ছ’মাসের জন্য সংশ্লিষ্ট বিভাগের হাউজস্টাফ পদে কর্মীদের নিয়োগ করা হবে।

Advertisement

ডাকযোগে আগ্রহীরা আবেদনপত্র পাঠাতে পারবেন। ওই পত্রের সঙ্গে এমবিবিএস-এর শংসাপত্র, ইন্টার্নশিপের শংসাপত্র, মেডিক্যাল রেজিস্ট্রেশন সার্টিফিকেট এবং পরিচয়পত্রের প্রতিলিপি পাঠাতে হবে। ২২ নভেম্বর পর্যন্ত সংশ্লিষ্ট পদে আবেদনপত্র জমা নেওয়া হবে। ২৩ নভেম্বর কাউন্সেলিংয়ের মাধ্যমে প্রার্থীদের চূড়ান্ত বাছাই করে নেওয়া হবে। উল্লিখিত পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্য জেনে নিতে ঝাড়গ্রাম জেলার ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন