Lucknow University Recruitment 2023

লখনউ বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনার সুযোগ, নিয়োগ হবে ১২৮টি শূন্যপদে

আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার কথা বিজ্ঞপ্তিতে জানানো হয়নি। বিভিন্ন পদে নিযুক্তদের বিশ্ববিদ্যালয়ের নিয়ম মেনেই প্রতি মাসে পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২৩ ১৭:১২
Share:

লখনউ বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

উত্তরপ্রদেশের লখনউ বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। সে সংক্রান্ত একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ফ্যাকাল্টিতে নানাবিধ বিষয় পড়ানোর জন্য নিয়োগ করা হবে প্রার্থীদের। সমস্ত পদেই চুক্তির ভিত্তিতে নিয়োগ হবে। আগ্রহীদের এর জন্য অনলাইনেই আবেদন করতে হবে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ে নিয়োগ হবে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর, প্রফেসর এবং ডিরেক্টর পদে। সব মিলিয়ে শূন্যপদের সংখ্যা ১২৮। যে সমস্ত ফ্যাকাল্টির বিভিন্ন বিভাগে নিয়োগ হবে, সেগুলি হল— ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি, সায়েন্স, আর্টস, কমার্স, ল, যোগ অ্যান্ড নেচারোপ্যাথি। আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার কথা বিজ্ঞপ্তিতে জানানো হয়নি। বিভিন্ন পদে নিযুক্তদের বিশ্ববিদ্যালয়ের নিয়ম মেনেই প্রতি মাসে পারিশ্রমিক দেওয়া হবে।

প্রতিটি পদের জন্য প্রয়োজনীয় যোগ্যতার মাপকাঠি মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

Advertisement

আগ্রহীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। অসংরক্ষিত এবং সংরক্ষিত শ্রেণিভুক্তদের এর জন্য যথাক্রমে ১৫০০ টাকা এবং ১২০০ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৭ ডিসেম্বর। এর পর বিভিন্ন পদে ইন্টারভিউ অথবা বিশ্ববিদ্যালয় নির্ধারিত অন্য নিয়োগ-পদ্ধতি মেনে যোগ্য প্রার্থী নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানতে প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন