NCSM Recruitment 2023

বিধাননগরের ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজ়িয়ামে কাজের সুযোগ, নিয়োগ কোন কোন পদে?

ট্রেনি (কার্পেন্ট্রি), ট্রেনি (ফিটার), ট্রেনি (ওয়েল্ডার), ট্রেনি (ইলেকট্রনিক্স) পদে নিযুক্তদের বৃত্তি দেওয়া হবে ১২,০০০ টাকা প্রতি মাসে। ট্রেনি (কম্পিউটার সায়েন্স) পদে নিযুক্তদের বৃত্তির পরিমাণ হবে ১৬,৫০০ টাকা প্রতি মাসে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২৩ ১৬:২৮
Share:

ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজ়িয়ামস। সংগৃহীত ছবি।

বিধাননগরের ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজ়িয়ামসে প্রশিক্ষণের জন্য কর্মী নিয়োগ করা হবে। কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রকের অধীনস্থ এই প্রতিষ্ঠানের তরফে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে সে কথা জানানো হয়েছে। প্রতিষ্ঠানের সেন্ট্রাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং ল্যাবরেটরিতে প্রশিক্ষণের সুযোগ পাবেন প্রার্থীরা। আগ্রহীরা এর জন্য অফলাইনে আবেদন করতে পারবেন।

Advertisement

প্রতিষ্ঠানে নিয়োগ হবে ট্রেনি বা শিক্ষানবিশ পদে। যে পাঁচটি পদে নিয়োগ হবে, সেগুলি হল— ট্রেনি (কার্পেন্ট্রি), ট্রেনি (ফিটার), ট্রেনি (ওয়েল্ডার), ট্রেনি (ইলেকট্রনিক্স) এবং ট্রেনি (কম্পিউটার সায়েন্স) পদে। মোট শূন্যপদ রয়েছে ন’টি। পদগুলিতে প্রার্থীদের এক বছর প্রশিক্ষণ দেওয়া হবে। এর পর প্রার্থীদের কাজের ভিত্তিতে এবং প্রয়োজন অনুযায়ী আরও এক বছর মেয়াদ বাড়ানো হতে পারে। ট্রেনি (কার্পেন্ট্রি), ট্রেনি (ফিটার), ট্রেনি (ওয়েল্ডার), ট্রেনি (ইলেকট্রনিক্স) পদে নিযুক্তদের বৃত্তি দেওয়া হবে ১২,০০০ টাকা প্রতি মাসে। ট্রেনি (কম্পিউটার সায়েন্স) পদে নিযুক্তদের বৃত্তির পরিমাণ হবে ১৬,৫০০ টাকা প্রতি মাসে।

ট্রেনি (কার্পেন্ট্রি), ট্রেনি (ফিটার), ট্রেনি (ওয়েল্ডার) এবং ট্রেনি (ইলেকট্রনিক্স) পদে আবেদনের জন্য প্রার্থীদের মাধ্যমিক বা সমতুল পরীক্ষা পাশের পর সংশ্লিষ্ট বিষয়ে আইটিআই পাশের শংসাপত্র থাকতে হবে। ট্রেনি (কম্পিউটার সায়েন্স) পদে আবেদনের জন্যেও শিক্ষাগত যোগ্যতার পৃথক মাপকাঠি রয়েছে, যা মূল বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

Advertisement

আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে দেওয়া বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি প্রতিষ্ঠানের ঠিকানায় ডাকযোগে পাঠাতে হবে। আবেদনের শেষ দিন ৪ ডিসেম্বর। নিয়োগের বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন