NIT Durgapur Recruitment 2023

এনআইটি দুর্গাপুরে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে গবেষণার কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

নিযুক্ত ব্যক্তির ফেলোশিপের পরিমাণ হবে ৩১,০০০ টাকা প্রতি মাসে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২৩ ১৬:০১
Share:

এনআইটি দুর্গাপুর। সংগৃহীত ছবি।

একটি গবেষণা প্রকল্পে কর্মী নিয়োগ করবে দুর্গাপুরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি)। কেন্দ্রের অর্থানুকূল্যে গবেষণা প্রকল্পটি পরিচালিত হবে। আগ্রহীদের এর জন্য অনলাইনে আবেদন করতে হবে।

Advertisement

প্রতিষ্ঠানের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে গবেষণা প্রকল্পটির কাজ হবে। প্রকল্পটি স্পনসর করবে কেন্দ্রের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)। প্রকল্পটির নাম— ‘ইম্প্রুভিং দ্য পারফরম্যান্স অফ স্যাটেলাইট প্রেসিপিটেশন প্রোডাক্টস অ্যাক্রস ডিফারেন্ট ক্লাইমেটোলজিক্যাল অ্যান্ড টোপোগ্রাফিক্যাল জ়োনস অফ ইন্ডিয়া’।

প্রকল্পে নিয়োগ হবে জুনিয়র রিসার্চ ফেলো পদে। শূন্যপদ রয়েছে একটি। আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ নেই বিজ্ঞপ্তিতে। প্রকল্পে দু’বছর বা গবেষণার কাজ শেষ হওয়া পর্যন্ত নিয়োগ করা হবে বাছাই প্রার্থীকে। তবে প্রতি ছ’মাসে নিযুক্ত ব্যক্তির কাজের মূল্যায়নের উপর নির্ভর করেই এই মেয়াদ বাড়ানো হবে। নিযুক্ত ব্যক্তির ফেলোশিপের পরিমাণ হবে ৩১,০০০ টাকা প্রতি মাসে।

Advertisement

আবেদনকারীদের ওয়াটার রিসোর্স/ এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং/ সিভিল ইঞ্জিনিয়ারিং/ ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং/ কম্পিউটার সায়েন্সে এমটেক বা এমই থাকতে হবে। যাঁদের সিভিল ইঞ্জিনিয়ারিং বা সমগোত্রীয় বিষয়ে বিটেক বা বিই-তে ৬৫ শতাংশ নম্বরের পাশাপাশি গেট-এ যথাযথ নম্বর রয়েছে, তাঁরাও আবেদন করতে পারবেন।

আগ্রহীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। পাশাপাশি, বিজ্ঞপ্তিতে দেওয়া গুগল ফর্মটিও পূরণ করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১৭ নভেম্বর। এর পর বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে। নিয়োগের বিষয়ে বিস্তারিত জানার জন্য আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন