NILD Recruitment 2023

কলকাতার ন্যাশনাল ইনস্টিটিউট ফর লোকোমোটর ডিজ়েবিলিটিজ়ে কর্মখালি, বেতন কত?

যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক হতে হবে। পাশাপাশি, তিন বছরের সংশ্লিষ্ট বিভাগে শিক্ষকতার অভিজ্ঞতা থাকা দরকার।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৩ ১৭:১৬
Share:

ন্যাশনাল ইনস্টিটিউট ফর লোকোমোটর ডিজ়অ্যাবিলিটিজ়। ছবি: সংগৃহীত।

কলকাতার ন্যাশনাল ইনস্টিটিউট ফর লোকোমোটর ডিজ়অ্যাবিলিটিজ়ে রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

‘গেস্ট ফ্যাকাল্টি’ নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে এই পদে। বধির বিভাগে ইন্ডিয়ান সাইন ল্যাঙ্গুয়েজ় মাস্টার ট্রেনার নেওয়া হবে। প্রতি ঘণ্টা অনুযায়ী ৮০০ টাকা করে বেতন মিলবে। সর্বাধিক ৪০ হাজার টাকা বেতন হবে প্রতি মাসে। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক হতে হবে। পাশাপাশি, তিন বছরের সংশ্লিষ্ট বিভাগে শিক্ষকতার অভিজ্ঞতা থাকা দরকার। পাশাপাশি, ইন্ডিয়ান সাইন ল্যাঙ্গুয়েজ় ইন্টারপ্রেটার নেওয়া হবে। প্রতি ঘণ্টা অনুযায়ী ৬০০ টাকা করে বেতন মিলবে। সর্বাধিক ২৫ হাজার টাকা বেতন হবে প্রতি মাসে। এই পদে আবেদনের জন্যও যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক হওয়া দরকার। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

Advertisement

প্রার্থীকে প্রথমে কলকাতার ন্যাশনাল ইনস্টিটিউট ফর লোকোমোটর ডিজ়েবিলিটিজ়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখান থেকে আবেদনপত্র ডাউনলোড করা দরকার। এর পর আবেদনমূল্য ডিমান্ড ড্রাফটের মাধ্যমে জমা করতে হবে। শেষে আবেদনপত্র, ডিমান্ড ড্রাফট এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় জমা দিতে হবে।

আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন এবং নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ন্যাশনাল ইনস্টিটিউট ফর লোকোমোটর ডিজ়েবিলিটিজ়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন