NIT Durgapur Recruitment 2024

এনআইটি দুর্গাপুরে একটি যৌথ প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

আগামী ২৫ জানুয়ারি সকাল সাড়ে ১০টায় অনলাইনে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৪ ১৭:২১
Share:

এনআইটি দুর্গাপুর। সংগৃহীত ছবি।

ইঞ্জিনিয়ারিং পড়ুয়াদের জন্য গবেষণা সংক্রান্ত কাজের সুযোগ রয়েছে দুর্গাপুরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি)-তে। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। প্রতিষ্ঠানে একটি কেন্দ্রীয় সংস্থা এবং বেসরকারি সংস্থার সঙ্গে যৌথ ভাবে গবেষণা প্রকল্পের কাজ হবে। আগ্রহীদের এর জন্য অনলাইনে আবেদন করতে হবে।

Advertisement

প্রতিষ্ঠানের ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পের নাম— ‘ডেভেলপমেন্ট অফ পার্শিয়াল ডিসচার্জ মনিটরিং সলিউশনস ফর হাই ভোল্টেজ ইলেকট্রিক্যাল অ্যাপারেটাস’। প্রকল্পটি কেন্দ্রীয় সংস্থা ন্যাশনাল হাইড্রোইলেক্ট্রিক পাওয়ার কর্পোরেশন (এনএইচপিসি), বেসরকারি সংস্থা সেনসরজ়য়েড প্রাইভেট লিমিটেড এবং প্রতিষ্ঠানের নিজস্ব ফান্ডিংয়ে পরিচালিত হবে।

প্রকল্পে নিয়োগ হবে সিনিয়র রিসার্চ ফেলো বা জুনিয়র রিসার্চ ফেলো পদে। শূন্যপদ রয়েছে একটি। আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ নেই বিজ্ঞপ্তিতে। জুনিয়র রিসার্চ ফেলো পদে নিয়োগ হলে নিযুক্ত ব্যক্তির ফেলোশিপের পরিমাণ হবে ৩১,০০০ টাকা প্রতি মাসে। অন্য দিকে, সিনিয়র রিসার্চ ফেলো পদে নিয়োগ হলে প্রতি মাসে ফেলোশিপ বাবদ ৩৫,০০০ টাকা মিলবে।

Advertisement

আবেদনকারীদের ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং/ ইলে্কট্রনিক্স ইঞ্জিনিয়ারিং/ কম্পিউটার সায়েন্স বা সমতুল বিষয়ে বিই/ বিটেক-এর সঙ্গে গেট উত্তীর্ণ হতে হবে অথবা এমই/ এমটেক ডিগ্রির সঙ্গে দু’বছর গবেষণা সংক্রান্ত কাজের অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীদের গবেষণার বিষয় হাই ভোল্টেজ, পার্শিয়াল ডিসচার্জ, মেজারমেন্ট ইত্যাদি সংক্রান্ত হলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগামী ২৫ জানুয়ারি সকাল সাড়ে ১০টায় অনলাইনে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। তার আগেই আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে দিতে হবে। আবেদন জানানো যাবে ২৫ জানুয়ারি সকাল ৯টা পর্যন্ত। এই বিষয়ে বিস্তারিত জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন