UGC Recruitment 2023

ইউজিসিতে কর্মখালির বিজ্ঞপ্তি, ৬০,০০০-৭০,০০০ টাকা মাসিক বেতনে হবে নিয়োগ

নিয়োগ হবে ইন্টারভিউ/ 'সিলেকশন'-এর মাধ্যমে। ইউজিসি-র ওয়েবসাইটে গিয়েই প্রার্থীদের আবেদন জানাতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২৩ ১৭:৪৪
Share:

ইউজিসি। সংগৃহীত ছবি।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)-এ বিভিন্ন ক্ষেত্রে প্রার্থীদের নিয়োগ করা হবে। খুব সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহীরা অনলাইনেই আবেদন করতে পারবেন।

Advertisement

নয়া দিল্লিতে কমিশনের অফিসে নিয়োগ হবে ইয়ং প্রফেশনাল (ভেরিয়াস ফাংশনস অফ কমিশন বা কমিশনের বিভিন্ন কাজের জন্য), ইয়ং প্রফেশনাল (সোশ্যাল মিডিয়া স্পেশালিস্ট) এবং ইয়ং প্রফেশনাল (লিগ্যাল) পদে। মোট শূন্যপদ রয়েছে সাতটি। চুক্তির ভিত্তিতে এই পদে নিয়োগ করা হবে প্রার্থীদের। প্রার্থীদের বয়স ৪০ বছরের কম হলেই এর জন্য আবেদন করতে পারবেন। নিযুক্তদের মাসিক বেতন হবে ৬০,০০০-৭০,০০০ টাকা। প্রথমে এক বছরের জন্য নিয়োগ করা হলেও পরে কাজের ভিত্তিতে এই মেয়াদ আরও এক বছর বাড়তে পারে।

ইয়ং প্রফেশনাল (ভেরিয়াস ফাংশনস অফ কমিশন বা কমিশনের বিভিন্ন কাজের জন্য) পদের জন্য প্রার্থীদের স্নাতকোত্তরে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাকতে হবে। প্রার্থীদের পিএইচডি থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম এক বছরের পেশাদারি অভিজ্ঞতা থাকাও জরুরি। একই ভাবে অন্য পদগুলির জন্য রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

Advertisement

নিয়োগ হবে ইন্টারভিউ/ 'সিলেকশন'-এর মাধ্যমে। ইউজিসি-র ওয়েবসাইটে গিয়েই প্রার্থীদের আবেদন জানাতে হবে। সঙ্গে জমা দিতে হবে সমস্ত প্রয়োজনীয় নথিও। আবেদনের শেষ দিন আগামী ১১ অগস্ট। এই বিষয়ে বিস্তারিত তথ্য জানা যাবে ইউজিসি-র ওয়েবসাইট থেকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন