JU Recruitment 2023

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগের বিজ্ঞপ্তি, কতগুলি শূন্যপদ রয়েছে?

আগ্রহীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দেওয়া আবেদনপত্র ডাউনলোড করে তা পূরণ করে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন জানাতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২৩ ১৭:২৮
Share:

যাদবপুর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ করা হবে। সেই মর্মে প্রকাশ করা হয়েছে নিয়োগ-বিজ্ঞপ্তি। সেই মর্মে বুধবার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহীদের এর জন্য অফলাইনেই আবেদন জানাতে হবে।

Advertisement

নিয়োগ হবে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে। বিশ্ববিদ্যালয়ের আর্কিটেকচার বিভাগের জন্য এই নিয়োগ। রয়েছে মোট দু’টি শূন্যপদ। অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে চুক্তিভিত্তিক প্রার্থীদের নিয়োগ করা হবে। রাজ্য সরকারি নিয়ম মেনেই আবেদনের প্রার্থীদের বয়ঃসীমা ধার্য করা হয়েছে। নিযুক্তদের মাসিক বেতনের অঙ্কও ধার্য করা হবে সরকারি নিয়ম অনুযায়ীই।

আবেদনের জন্য প্রার্থীদের আর্বান ডিজাইনে ফার্স্ট ক্লাস নিয়ে স্নাতকোত্তর হতে হবে। থাকতে হবে কাউন্সিল অফ আর্কিটেকচারের রেজিস্ট্রেশন। পাশাপাশি ইউজিসি, রাজ্য সরকার এবং কাউন্সিল অফ আর্কিটেকচারের নিয়মবিধি অনুযায়ী অন্যান্য যোগ্যতা থাকাও জরুরি। প্রার্থীদের প্রকাশিত গবেষণাপত্র, নিজস্ব পেটেন্ট, প্রকাশিত বই এবং কোনও নামী সংস্থায় শিক্ষকতা/ গবেষণা/ পেশাদারি অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

Advertisement

আগ্রহীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দেওয়া আবেদনপত্র ডাউনলোড করে তা পূরণ করে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন জানাতে হবে। সঙ্গে জমা দিতে হবে সমস্ত নথিও। আবেদনমূল্য বাবদ ৫০০ টাকা জমা দিতে হবে অনলাইনেও। আবেদনের শেষ দিন ১১ অগস্ট। নিয়োগের বিষয়ে সমস্ত তথ্যের জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন