UPSC Recruitment 2023

অ্যাসিস্ট্যান্ট প্রফেসর-সহ একাধিক পদে নিয়োগ করবে ইউপিএসসি, রয়েছে ১৩৩টি শূন্যপদ

আবেদনকারীর সংখ্যা বেশি হলে লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে মেধা যাচাই করে নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৩ ১৭:৩৭
Share:

ইউপিএসসি। সংগৃহীত ছবি।

ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (ইউপিএসসি) একাধিক পদে প্রার্থী নিয়োগ করবে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে কমিশনের ওয়েবসাইটে। বিভিন্ন পদে একশোরও বেশি প্রার্থী নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। অনলাইনে আবেদন করা যাবে পদগুলিতে।

Advertisement

নিয়োগ হবে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের স্পেশালিস্ট গ্রেড ৩ (মাইক্রোবায়োলজি/ ব্যাক্টেরিওলজি এবং প্যাথোলজি), অ্যাসিস্ট্যান্ট সার্জেন/ মেডিক্যাল অফিসার, সিনিয়র অ্যাসিস্ট্যান্ট কন্ট্রোলার অফ মাইনস, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর/ লেকচারার (অ্যানাটমি, কমিউনিটি মেডিসিন, ফরেন্সিক মেডিসিন অ্যান্ড টক্সিকোলজি, গায়নোকলজি অ্যান্ড অবস্টেট্রিক্স, হোমিওপ্যাথিক মেটিরিয়া মেডিকা, হোমিওপ্যাথিক ফার্মাসি, অরগ্যানন অফ মেডিসিন, প্র্যাকটিস অফ মেডিসিন, ফিজিয়োলজি, প্যাথোলজি অ্যান্ড মাইক্রোবায়োলজি, রিপার্টরি, সার্জারি) পদে। সব মিলিয়ে শূন্যপদ ১১৩টি। পদ ভেদে, প্রার্থীদের বয়স হতে হবে ৩৫ অথবা ৪০ বছর। পদ অনুযায়ী, নিযুক্তদের প্রতি মাসে সপ্তম বেতন কমিশনের দশম বা একাদশ বেতনক্রম অনুযায়ী বেতন দেওয়া হবে। দেশের বিভিন্ন জায়গায় নিযুক্তদের পোস্টিং দেওয়া হবে।

প্রতিটি পদের জন্য যোগ্যতার মাপকাঠিও আলাদা ভাবে ধার্য করা হয়েছে, যা মূল বিজ্ঞপ্তি থেকে বিস্তারিত দেখা যাবে।

Advertisement

আবেদনকারীর সংখ্যা বেশি হলে লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে মেধা যাচাই করে নিয়োগ করা হবে। কমিশনের ওয়েবসাইটে গিয়েই প্রার্থীরা পদগুলিতে আবেদন জানাতে পারবেন। জমা দিতে হবে সমস্ত নথি। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে অন্যান্যদের আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ২৫ টাকাও। আবেদনের শেষ দিন আগামী ৩০ জুন। প্রার্থীরা কমিশনের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তি থেকে এই বিষয়ে আরও বিশদে জানতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন