WBPSC Recruitment 2024

রাজ্যের মৎস্য দফতরে একাধিক কর্মী নিয়োগ করবে পাবলিক সার্ভিস কমিশন, কোন কোন পদে?

২০১৯ সালের রোপা আইন অনুযায়ী নিযুক্তদের বেতনক্রম হবে ৩২,১০০-৮২,৯০০ টাকা প্রতি মাসে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৪ ১৮:৪৪
Share:

পশ্চিমবঙ্গ রাজ্য পাবলিক সার্ভিস কমিশন। সংগৃহীত ছবি।

রাজ্য সরকারের ফিসারিজ়, অ্যাকুয়াকালচার, অ্যাকুয়াটিক রিসোর্সেস অ্যান্ড ফিশিং হারবার দফতরের জন্য একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে মঙ্গলবার পশ্চিমবঙ্গ রাজ্য পাবলিক সার্ভিস কমিশন (ডব্লিউবিপিএসসি)-এর তরফে একটি বিশদ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এর জন্য শীঘ্রই অনলাইনে আগ্রহীদের থেকে আবেদনপত্র জমা নেওয়া হবে।

Advertisement

রাজ্যের মৎস্য দফতরে ফিসারি এক্সটেনশন অফিসার/ অ্যাসিস্ট্যান্ট ফিসারি অফিসার/ অ্যাসিস্ট্যান্ট রিসার্চ অফিসার/ ফিসারি সুপারভাইজ়ার/ অ্যাসে অ্যাসিস্ট্যান্ট পদমর্যাদায় কর্মী নিয়োগ করা হবে। মোট শূন্যপদের সংখ্যা ৮১। জুনিয়র ফিসারি সার্ভিসেসের গ্রেড ২ র‍্যাঙ্কের এই পদগুলিতে আবেদনের জন্য বয়সের ঊর্ধ্বসীমা ৩৯ বছর। তবে বিশেষ ক্ষেত্রে বয়সের ছাড়ও থাকবে। ২০১৯ সালের রোপা আইন অনুযায়ী নিযুক্তদের বেতনক্রম হবে ৩২,১০০-৮২,৯০০ টাকা প্রতি মাসে।

আবেদনকারীদের কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ফিসারি সায়েন্স বা মৎস্যবিজ্ঞানে চার বছরের ব্যাচেলর্স ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি, পশ্চিমবঙ্গের মৎস্যক্ষেত্র সম্পর্কিত জ্ঞান এবং বাংলা বা নেপালিতে লেখালিখি এবং কথোপকথনে স্বচ্ছন্দ হতে হবে।

Advertisement

আগ্রহীদের কমিশনের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ ১৬০ টাকা জমা দিতে হবে। আবেদন প্রক্রিয়া আগামী ২২ এপ্রিল থেকে শুরু হয়ে ১৩ মে পর্যন্ত চলবে। এর পর পদগুলিতে নিয়োগের জন্য যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। তবে আবেদনকারীর সংখ্যা বেশি হলে স্ক্রিনিং টেস্ট বা অন্য যাচাই প্রক্রিয়ারও আয়োজন করা হতে পারে। এই বিষয়ে আরও জানতে কমিশনের ওয়েবসাইটে নজর রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন